ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রেফারির সিদ্ধান্তে চটেছেন জিদান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ১০ মে ২০২১   আপডেট: ১৭:০২, ১০ মে ২০২১
রেফারির সিদ্ধান্তে চটেছেন জিদান

রোববার সেভিয়ার সঙ্গে ২-২ গোলের হতাশাজনক ড্রর পর রিয়াল মাদ্রিদের বিপক্ষে বিতর্কিত ভিএআর সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন জিনেদিন জিদান। এই ড্রয়ে আতলেতিকো মাদ্রিদকে টপকে লা লিগার শীর্ষে ওঠা হলো না রিয়ালের।

দুই দল ১-১ এ সমতায় ছিল যখন করিম বেনজেমাকে সেভিয়া গোলকিপার বোনো ফাউল করায় রেফারি হুয়ান মার্তিনেজ মুনুয়েরা প্রাথমিকভাবে রিয়ালকে পেনাল্টি দেন। কিন্তু ভিএআরে বাধে বিপত্তি। দেখা যায় ওই বল বিল্ড আপের সময় রিয়াল ডিফেন্ডার এডার মিলিতাও সেভিয়ার বক্সের হ্যান্ডবল করেন। তাতে উল্টো পেনাল্টি পায় সেভিয়া।

ইভান রাকিতিচ স্পট কিক থেকে ২-১ করেন। পরে টনি ক্রুসের শট প্রতিহত হলে এডেন হ্যাজার্ড গোল করে রিয়ালকে ড্র এনে দেন।

রেফারির ভিএআরের সিদ্ধান্তে ক্ষুব্ধ জিদান বলেছেন, ‘আমি খুবই ক্ষুব্ধ। হ্যান্ডবলের নিয়মটা আমার কাছে ব্যাখ্যা করুন তো। আমি এটা রেফারিকে জিজ্ঞাসা করেছিলাম, কিন্তু তারা যে ব্যাখ্যা দিয়েছে তা আমার মনমতো হয়নি। আমি রেফারিকে নিয়ে কথা বলতে পছন্দ করি না। কিন্তু আজ অনুভূতি ভালো নয়।’

ন্যু ক্যাম্পে আগের দিন আতলেতিকো ও বার্সেলোনার ম্যাচটি হয়েছিল গোলশূন্য ড্র। পরের দিন রিয়াল জিতলে শীর্ষে উঠতে পারতো। কিন্তু ড্র করায় আতলেতিকোই ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো। আর রিয়াল ও বার্সা সমান ৭৫ পয়েন্ট নিয়ে তাদের পরে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়