Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চারদিনের ম্যাচে আফগানিস্তানের প্রতিশোধ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ২৫ সেপ্টেম্বর ২০২১  
চারদিনের ম্যাচে আফগানিস্তানের প্রতিশোধ

আফগানিস্তান যুব দলের বিপক্ষে স্বাগতিকরা সীমিত পরিসরের সিরিজ জিতেছিল দুই ম্যাচ হাতে রেখে। পাঁচ ম্যাচ সিরিজে শেষ দুইটি জিতে দাপট দেখায় অতিথিরা। 

এরপর চারদিনের ম্যাচের শুরু থেকেই তাদের আধিপত্য। সেই ধারাবাহিকতায় শেষ দিনে এসে ম্যাচ জিতল ৩ উইকেটে। সীমিত পরিসরের সিরিজ হারের বদলা বেশ ভালোভাবেই নিল তারা। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের দেওয়া ১১০ রানের লক্ষ্য ছুঁতে ৭ উইকেট হারালেও তিন দিন তাদের হাতেই ছিল ম্যাচের নাটাই। বাংলাদেশ লড়াই করলেও শেষ হাসিটা হাসতে পারেনি। হাতে ৬ উইকেট রেখে ১৭০ রানে শনিবার শেষ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতা এবারও কাটিয়ে উঠতে পারেনি স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ২২৮ রানে। 

অধিনায়ক আইচ মোল্লা আগের দিন ৪০ রানে অপরাজিত ছিলেন। আজ কোনো রানই যোগ করতে পারেননি তিনি। বাকিরাও ছিলেন নিষ্প্রভ। শেষ দিকে তাহজিবুল ইসলামের ২০ ও মেহরোবের ৩০ রানে ১০৯ রানের লিড পায় বাংলাদেশ। 

লক্ষ্য তাড়ায় অতিথিরা নিয়মিত বিরতিতে উইকেট হারায়। ওপেনার সুলায়মান সাফি (২), ইশহাক জাজাই (১৫) ও অধিনায়ক ইজাজ আহমেদ (১) দ্রুত সাজঘরে ফেরেন। ভালো করতে পারেননি জাহিদুল্লাহ সালিমি (১৩) ও বিলাল আহমেদ (০) । 

বাংলাদেশ দ্রুত পাঁচ উইকেট নিলেও দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন ওপেনার বিলাল সাইদি। তার ৫৪ রানের ইনিংসে ম্যাচটা বাংলাদেশের নাগালের বাইরে চলে যায়। ১০৮ বলে ১০ চারে ৫৪ রান করেন তিনি। এছাড়া ২০ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন কামরান হ্যাটক। বাংলাদেশের হয়ে বল হাতে ২টি করে উইকেট নেন রিপন, মুশফিক ও আইচ।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ