ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পিছিয়ে পড়েও জিতলো জার্মানি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪০, ৯ অক্টোবর ২০২১  
পিছিয়ে পড়েও জিতলো জার্মানি

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে শুক্রবার রাতে রোমানিয়ার মুখোমুখি হয়েছিল জার্মানি। ঘরের মাঠে ১-০ গোলে পিছিয়ে পড়েও ২-১ গোলে জয় পেয়েছে তারা। এমন জয়ে ২০২২ কাতার বিশ্বকাপের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে জার্মানরা। আগামী সপ্তাহে নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে জয় পেলেই বিশ্বকাপে খেলা নিশ্চিত হয়ে যাবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের।

এই জয়ে ‘জে’ গ্রুপে ৭ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১৮ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নর্থ মেসিডোনিয়া।

হামবুর্গে এদিন ম্যাচের ৯ মিনিটেই পিছিয়ে পড়ে জার্মানি। এ সময় রোমানিয়ার ইয়ানিস হাগি জার্মানির দুইজন রক্ষণভাগের খেলোয়াড়ের পায়ের ফাঁক গলিয়ে আড়াআড়ি শট নেন। বল জালে জড়ায়। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে রোমানিয়া।

বিরতির পর অবশ্য সমতায় ফেরে হানসি ফ্লিকের শিষ্যরা। ৫২ মিনিটের সময় ডি বক্সের বাইরে সতীর্থের কাছ থেকে বল পেয়েই জোরালো শট নেন সার্জি জিনাব্রি। বল লক্ষ্যভেদ করে। উল্লাসে ভাসে স্বাগতিক সমর্থকরা। এটা ছিল জার্মানির হয়ে ৩০তম ম্যাচে জিনাব্রির ২০তম গোল।

৮১ মিনিটে জার্মানিকে এগিয়ে নেন থমাস মুলার। এ সময় কর্নার পায় জার্মানি। কর্নার থেকে উড়ে আসা বলে হেড নেন লিওন গোরেতকা। তার মাথা ছুঁয়ে বল চলে আসে বামপ্রান্তে আনমার্ক থাকা মুলারের কাছে। মুলার কোনোরকমে বলে ডান পা লাগিয়ে জালে পাঠান। শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। পূর্ণ ৩ পয়েন্ট পাইয়ে দেয় জার্মানিকে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়