ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৭ মহরম ১৪৪৪

ওয়ালটন দ্বিতীয় জাতীয় মহিলা রোকবলে বাংলাদেশ আনসার চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ১ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৯:০৯, ১ ডিসেম্বর ২০২১
ওয়ালটন দ্বিতীয় জাতীয় মহিলা রোকবলে বাংলাদেশ আনসার চ্যাম্পিয়ন

ওয়ালটন জাতীয় মহিলা রোকবল প্রতিযোগিতার দ্বিতীয় আসরেও চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। আর প্রথমবার ফাইনালে উঠে রানার্স-আপ হয়েছে বাংলাদেশ পুলিশ।

আজ বুধবার (১ ডিসেম্বর) পল্টনস্থ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে অনুষ্ঠিত ফাইনালে আনসার ও পুলিশের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। শেষ পর্যন্ত ৩-২ সেটে বাংলাদেশ পুলিশকে হারিয়ে শিরোপা জিতে নেয় আনসার। এটা তাদের টানা দ্বিতীয় শিরোপা। আর প্রথমবার ফাইনালে উঠে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশ পুলিশকে। প্রতিযোগিতায় তৃতীয় হয়েছে পরাণ মকদুম।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আনসারের মিন্নি আক্তার। 

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন আনসার, রানার্স-আপ পুলিশ ও তৃতীয় হওয়া পরাণ মকদুমকে ট্রফি ও মেডেল দেওয়া হয়ে। এ ছাড়া সেরা খেলোয়াড় মিন্নিকে ট্রফি দেওয়া হয় এবং ওয়ালটন গ্রুপের পক্ষ পুরস্কৃত করা হয়। বিজয়ী দলের সকলকে ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিডিয়া পার্টনার এটিএন বাংলার উপদেষ্টা (চেয়ারম্যান) কর্নেল (অবঃ) মীর মোতাহার হাসান ও রেডিও টুডের হেড অব প্রোগ্রাম ডেভেলপমেন্ট জহিরুল ইসলাম টুটুল। উপস্থিত ছিলেন বাংলাদেশ রোকবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও ডেপুটি পুলিশ কমিশনার আশরাফুল ইসলাম, যুগ্ম-সম্পাদক মো. আজম আলী খান, সাধারণ সম্পাদক ঝর্না আক্তার ও কোষাধ্যাক্ষ কামাল হোসেনসহ অন্যান্যরা।

এবারের এই তিনদিন ব্যাপী প্রতিযোগিতায় ১০টি নারী দল অংশ নিয়েছিল। দলগুলো মধ্যে ছিল- বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পরাণ মকদুম, জামালপুর রোকবল অ্যাসোসিয়েশন, ঢাকা জেলা, নারায়ণগঞ্জ স্পোর্টিং ক্লাব, জহুরুল স্পোর্টিং ক্লাব, বাসাবো সবুজ বাংলা স্পোর্টিং ও এইচটিএইচ রোকবল স্পোর্টিং ক্লাব।

১০টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুটি গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনাল খেলে। সেখান থেকে দুটি দল খেলে ফাইনালে। 

টুর্নামেন্টটি আন্তর্জাতিক ও এশিয়ান রোকবল ফেডারেশনের আইন অনুযায়ী পরিচালিত হয়।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা ও এটিএন নিউজ। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়