ঢাকা     বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৩ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪১৪

হবু শ্বশুর আফ্রিদির কথা কানেই নিলেন না শাহীন আফ্রিদি!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ২৩ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৪:৪৪, ২৩ ডিসেম্বর ২০২১
হবু শ্বশুর আফ্রিদির কথা কানেই নিলেন না শাহীন আফ্রিদি!

পেশাদার ক্রিকেট ক্যারিয়ারে প্রথমবার অধিনায়ক হলেন শাহীন শাহ আফ্রিদি। পাকিস্তান সুপার লিগের সপ্তম আসরে লাহোর কালান্দার্স খেলবে তার নেতৃত্বে। এই বাঁহাতি পেসারের হবু শ্বশুর আবার সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি। মেয়ের হবু নতুন জামাইয়ের অধিনায়কত্ব পাওয়ায় খুশি হলেও এত তাড়াতাড়ি এই ভূমিকায় তাকে চাননি তিনি।

আরো কয়েক বছরের জন্য শাহীন আফ্রিদিকে অধিনায়কত্ব না নেওয়ার উপদেশ দিয়েছিলেন আফ্রিদি। কিন্তু তার হবু মেয়ে জামাই তা কানে নেননি। একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠানে আলাপচারিতায় এ কথা জানান আফ্রিদি।

সাবেক পাকিস্তানি অধিনায়ক বলেছেন, ‘আমি শাহীনকে অধিনায়কত্ব গ্রহণ করার আগে এক বা দুই বছর অপেক্ষা করার পরামর্শ দিয়েছিলাম যাতে করে সে তার বোলিংয়ে আরো বেশি মনোযোগী হতে পারে। কিন্তু সেও একজন আফ্রিদি, আমার কথাই শুনল না।’

এখন শাহীন তাকে ভুল প্রমাণ করবেন এটাই প্রত্যাশা আফ্রিদির, ‘এটা বললেও আমি খুশি যে সে এই দায়িত্ব গ্রহণ করেছে এবং আমি আশা করি সে আমাকে ভুল প্রমাণ করবে।’

আফ্রিদির নিয়োগে লাহোরের সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে সোহেলের দুই বছরের অধ্যায়ের সমাপ্তি টানা হলো। পঞ্চম আসরে তার নেতৃত্বে একমাত্র ফাইনাল খেলে দলটি।

টুর্নামেন্টের ষষ্ঠ আসরে সোহেলের ডেপুটি ছিলেন আফ্রিদি। ২১ বছর বয়সী পেসার তৃতীয় আসর থেকে লাহোরের সঙ্গে খেলছেন এবং দারুণ পারফর্ম করে যাচ্ছেন ধারাবাহিকভাবে। ফ্র্যাঞ্চাইজিটির শীর্ষ উইকেটশিকারি আফ্রিদি। ৩৭ ম্যাচ খেলে ২১.২০ গড় ও ৭.৬৫ স্ট্রাইক রেটে ৫০ উইকেট পেয়েছেন বাঁহাতি পেসার।

পিএসএলের নতুন আসর করাচিতে হবে ২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি এবং লাহোরে ১০-২৭ ফেব্রুয়ারি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়