ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এএইচএফ কাপ হকিতে এবার সিঙ্গাপুরকে উড়িয়ে দিলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ১৪ মার্চ ২০২২  
এএইচএফ কাপ হকিতে এবার সিঙ্গাপুরকে উড়িয়ে দিলো বাংলাদেশ

এএইচএফ কাপ হকির প্রথম ম্যাচে শুক্রবার স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়েছিল বাংলাদেশ। আজ সোমবার দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে লাল-সবুজের জার্সিধারীরা।

বাংলাদেশের হয়ে তিনটি গোল করেছেন সোহানুর সবুজ। ১টি করে গোল করেছেন আরশাদ হোসেন, পুস্কর খিসা মিমো, খোরশেদুর রহমান ও আশরাফুল ইসলাম।

প্রথম কোয়ার্টারে বাংলাদেশ ২টি গোল করে। ৫ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে গোল করেন আশরাফুল। আর ১৪ মিনিটে সোহানুর করেন অপর গোলটি। দ্বিতীয় কোয়ার্টারে হয় একটি গোল। ২৭ মিনিটে গোলটি করেন সোহানুর। তৃতীয় কোয়ার্টারে অবশ্য দারুণ খেলে সিঙ্গাপুর। তাতে বাংলাদেশ আর কোনো গোল পায় না।

তবে চতুর্থ কোয়ার্টার খেই হারায় অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ সিঙ্গাপুর। এই কোয়ার্টারে তারা চার-চারটি গোল হজম করে। ৪৬ মিনিটে আরশাদ পিসি থেকে গোল করলে ব্যবধান হয় ৪-০। ৫৪ মিনিটে খোরশেদুর পিসি থেকে করেন গোল (৫-০)। ৫৯ মিনিটে সোহানুর ফিল্ড গোল করলে বাংলাদেশ এগিয়ে যায় ৬-০ গোলে। আর শেষ মিনিটে মিমোর ফিল্ড গোলে ৭-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়।

বাংলাদেশ গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে মঙ্গলবার (১৫ মার্চ) খেলবে ইরানের বিপক্ষে। আর বৃহস্পতিবার (১৭ মার্চ) শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান।

গত তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ এবারের আসরে রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান, সিঙ্গাপুর, ইরান ও স্বাগতিক ইন্দোনেশিয়া।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ