ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

টেস্টে মুস্তাফিজ, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বিজয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৭, ২২ মে ২০২২   আপডেট: ২২:৫৬, ২৩ মে ২০২২
টেস্টে মুস্তাফিজ, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বিজয়

এনামুল হক বিজয় ও মোস্তাফিজুর রহমান

জুলাইয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ। এই সফরে দুটি টেস্ট এবং তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে লাল-সবুজের জার্সিধারীরা।

এই সফরকে সামনে রেখে রোববার তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের টেস্ট দলে রাখা হয়েছে মোস্তাফিজুর রহমানকে। ইনজুরি কাটিয়ে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। হজে যাওয়ার জন্য এই সফরে নেই মুশফিকুর রহিম।

অন্যদিকে ১৭ সদস্যের ওয়ানডে ও ১৫ সদস্যের টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দুর্দান্ত পারফরম্যান্স করা এনামুল হক বিজয়কে। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ফিরেছেন সাইফউদ্দিনও। ওয়ানডে দলে থাকলেও টি-টোয়েন্টি দলে নেই তাসকিন আহমেদ।

ওয়ানডে দলে ঢুকেছেন মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান। বাদ পড়েছেন মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ। টি-টোয়েন্টি দলেও এসেছেন সোহান। ইনজুরির কারণে নেই তাসকিন আহমেদ। নেই নাঈম শেখও।

৫ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল। দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ শুরু হবে টেস্ট দিয়ে। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু ১৬ জুন। এরপর দ্বিতীয় টেস্ট ড্যারেন স্যামি স্টেডিয়ামে ২৪ জুন থেকে। টেস্টের পর তিন টি-টোয়েন্টি হবে ২, ৩ ও ৭ জুলাই। এরপর তিন ওয়ানডে হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

১৬ সদস্যের টেস্ট স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, শহীদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও কাজী নুরুল হাসান সোহান।

১৭ সদস্যের ওয়ানডে স্কোয়াড:
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, সাইফউদ্দিন ও এনামুল হক বিজয়।

১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড:
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান সোহান, ইয়াসির আলী চৌধুরী, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, শহীদুল ইসলাম, নাসুম আহমেদ ও সাইফউদ্দিন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়