ঢাকা     শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৮ ১৪২৯ ||  ১৩ মহরম ১৪৪৪

শাহীন আফ্রিদি এখন উপ-পুলিশ সুপার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ৪ জুলাই ২০২২   আপডেট: ১৯:১৭, ৪ জুলাই ২০২২
শাহীন আফ্রিদি এখন উপ-পুলিশ সুপার

পাকিস্তানের তারকা পেসার শাহীন শাহ আফ্রিদি এখন উপ-পুলিশ সুপার (ডিএসপি)। সোমবার (০৪ জুলাই) খাইবার পাখতুনখোয়া পুলিশ বিভাগ তাকে শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ দিয়েছে। তার সাম্মানিক পদ উপ-পুলিশ সুপার।

শাহীন আফ্রিদি পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এবং পুলিশের প্রতি মানুষের আস্থা ফেরাত কাজ করবেন। পুলিশ ও জনগনের মধ্যে সু-সম্পর্ক স্থাপনেও কাজ করবেন তিনি।

এ উপলক্ষ্যে পেশোয়ারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই তাকে শুভেচ্ছা দূত এবং উপ-পুলিশ সুপার হিসেবে ঘোষণা করা হয়। তাকে পোশাক ও ব্যাজ পরিয়ে দেওয়া হয়।

দায়িত্ব নেওয়ার পর শাহীন আফ্রিদি খাইবার পাখতুনখোয়া পুলিশ বিভাগের শহীদদে প্রতি শ্রদ্ধা জানান। তিনি জনগনের নিরাপত্তা নিশ্চিত করায় পুলিশ বিভাগকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে শাহীন আফ্রিদি আরও জানান, তার বাবাও খাইবার পাখতুনখোয়ার একজন পুলিশ সদস্য ছিলেন। যিনি অবসর নিয়েছেন। বর্তমানে তার ভাই পুলিশে চাকরি করছেন। পুলিশের পেশাকে তিনি ‘থ্যাঙ্কলেস জব’ বলে উল্লেখ করেন।

শাহীন আফ্রিদি পাকিস্তানের হয়ে ২৪টি টেস্ট খেলে ২৫.০৮ গড়ে উইকেট নিয়েছেন ৯৫টি। এক ইনিংসে তার সেরা বোলিং ফিগার ৫১ রানে ৬ উইকেট। আর ম্যাচে সেরা বোলিং ফিগার ৯৪ রানে ১০ উইকেট। ক্যারিয়ারে পাঁচ উইকেট নিয়েছেন ৪ বার। আর চার উইকেট নিয়েছেন ১০ বার।

৩২ ওয়ানডে খেলে উইকেট নিয়েছেন ৬২টি। সেরা বোলিং ফিগার ৩৫ রানের বিনিময়ে ৬ উইকেট। ৫ উইকেট নিয়েছেন দুইবার। আর ৪০টি টি-টোয়েন্টি খেলে উইকেট নিয়েছেন ৪৭টি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়