ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লেভানডোভস্কির মানবিক দিকে মুগ্ধ জাভি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ১৮ সেপ্টেম্বর ২০২২  
লেভানডোভস্কির মানবিক দিকে মুগ্ধ জাভি

বায়ার্ন মিউনিখে ফেরাটা সুখের হয়নি। গোল করতে পারেননি, হেরেও গেছে নিজের দল। এক ম্যাচ পরই আবারও পুরোনো চেহারায় রবার্ট লেভানডোভস্কি। লা লিগায় শনিবার ১০ জনের এলচেকে ৩-০ গোলে হারাতে জোড়া গোল করেছেন বার্সেলোনার স্ট্রাইকার।

বায়ার্ন থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর আট ম্যাচে গোলসংখ্যা ১১ তে বাড়িয়ে নিলেন লেভানডোভস্কি। কাতালানরা রিয়াল মাদ্রিদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে আবারও শীর্ষে। 

রক্ষণাত্মক মনোভাব নিয়ে এলচে খেলা শুরু করে। অন্যদিকে আক্রমণাত্মক ছিল বার্সা। ফলাফল, লেভানডোভস্কিকে ফাউল করে লাল কার্ড দেখেন গনজালো ভার্দু, এলচে ১৫তম মিনিটে ১০ জনের দল হয়। বাকিটা সময় বার্সার দাপট।

৩৩তম মিনিটে লেফট ব্যাক আলেজান্দ্রো বালদের ক্রস থেকে গোলমুখ খোলেন লেভানডোভস্কি। ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপে বারসআর ব্যবধান দ্বিগুণ করেন ৪১তম মিনিটে, এবারও অ্যাসিস্ট করেন তরুণ বালদে। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে উসমান দেম্বেলের ক্রস থেকে গোল করে ম্যাচ হাতের মুঠেয় নেন পোলিশ স্ট্রাইকার।

ম্যাচ শেষে বার্সেলোনা কোচ জাভি প্রশংসায় ভাসালেন তার নতুন স্ট্রাইকার লেভানডোভস্কিকে। তাকে কঠোর পরিশ্রমী ও বিনয়ী বলেছেন স্প্যানিশ কোচ, ‘রবার্ট লেভানডোভস্কিকে নিয়ে যে বিষয়টি আমাকে সবচেয়ে বেশি আশ্চর্য করে, তা হলো তার মানবিক দিক। সে অনেক পরিশ্রম করে, সে খুব পেশাদার এবং খুবই বিনয়ী। তার গোল করার দক্ষতা নিয়ে আমাদের কোনও সন্দেহ নেই। আমরা জানতাম সে গোল করবে এবং পার্থক্য গড়ে দেবে। কিন্তু তার মানবিক দিক সত্যিই আমাকে ইতিবাচকভাবে মুগ্ধ করে। সে খুব খুব বিনম্র একজন। সে প্রতিশ্রুতিবদ্ধ এবং ক্ষুধার্ত। তার মতো খেলোয়াড়কে পাওয়া দারুণ।’ 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়