ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ওয়ালটন ঢাকাকে হারিয়ে প্রথম জয় পেলো খুলনা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫১, ৬ নভেম্বর ২০২২   আপডেট: ২১:০২, ৬ নভেম্বর ২০২২
ওয়ালটন ঢাকাকে হারিয়ে প্রথম জয় পেলো খুলনা

ফ্র্যাঞ্চাইজি লিগ হকিতে আরও একটি হারের তিক্ত স্বাদ নিয়েছে ওয়ালটন ঢাকা। রোববার রাতে সাইফ পাওয়ার গ্রুপ খুলনার বিপক্ষে ষষ্ঠ ম্যাচে দুই গোলের লিড নিয়েও হার মেনেছে ৫-৩ গোলে।

অবশ্য ম্যাচের বেশ কয়েকটি সিদ্ধান্ত ওয়ালটনের বিপক্ষে গেছে। শেষ মুহূর্তে মাইনুল ইসলাম কৌশিক লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তাতে দশজন নিয়ে খেলতে হয় ওয়ালটনকে। এরপর আরও দুটি গোল হজম করে তারা। লিগে এটা ষষ্ঠ ম্যাচে ওয়ালটনের চতুর্থ হার। অন্যদিকে টানা পাঁচ ম্যাচ হেরে ষষ্ঠ ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেলো খুলনা।

এদিন ম্যাচের ১০ মিনিটে ওয়ালটন ঢাকার রকিবুল হাসান রকি রিভার্স শটে দারুণ এক গোল করে এগিয়ে নেন দলকে। ১২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ওয়ালটন ঢাকার অধিনায়ক ও আইকন খেলোয়াড় মো. আশরাফুল ইসলাম গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

৩২ মিনিটে খুলনার তানজিম আহমেদ ফিল্ড গোল করে একটি গোল শোধ দেন। ৩৬ মিনিটে সমতা ফেরায় খুলনা। এ সময় পেনাল্টি কর্নার থেকে সজীব হোসেন সিফাত গোল করেন। ৫৪ মিনিটে তানজিম আহমেদ আরও একটি ফিল্ড গোল করলে লিড নেয় খুলনা।

অবশ্য ৫৫ মিনিটে ওয়ালটন ঢাকার কৌশিক ফাঁকা পোস্টে বল জড়িয়ে আবার সমতা ফেরান। এরপর ৫৬ মিনিটে মার্টিন পেনাল্টি কর্নার থেকে গোল করে খুলনাকে এগিয়ে নেন। আর ৫৯ মিনিটে ফেরদৌস রুশদি ফিল্ড গোল করে ৫-৩ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

আগামীকাল সোমবার কোনো খেলা নেই ওয়ালটনের। মঙ্গলবার (৮ নভেম্বর) ওয়ালটন ঢাকার দ্বিতীয় দফা লড়াই হবে মোনার্ক পদ্মার সাথে। ম্যাচটি হবে রাত সোয়া ৮টায়। বুধবার (৯ নভেম্বর) একই সময়ে মেট্রো এক্সপ্রেস বরিশালের সাথে আবার দেখা হবে ওয়ালটন ঢাকার।

১১ নভেম্বর দুপুর আড়াইটায় ওয়ালটন ঢাকা ও রূপায়ণ সিটি কুমিল্লা আবার মুখোমুখি হবে। আর ১২ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় লিগ পর্বের শেষ ম্যাচে একমি চট্টগ্রামের সঙ্গে আবার ময়দানি লড়াইয়ে নামবে ওয়ালটন ঢাকা।

লিগপর্বের খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল যাবে পরের রাউন্ডে। শীর্ষে থাকা দুই দল মুখোমুখি হবে কোয়ালিফায়ারে। জয়ী দল যাবে ফাইনালে।

হেরে যাওয়া দল আরও একটি সুযোগ পাবে। তারা এলিমেনেটর ম্যাচে (তৃতীয়-চতুর্থ দল) জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে লড়বে। ১৪ নভেম্বর হবে প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ। আর ১৫ নভেম্বর হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। ফাইনাল হবে ১৭ নভেম্বর।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়