ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

খুলনা দলে নিলো তামিম-নাসিম-আভিস্কাসহ পাঁচ ক্রিকেটারকে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ১৫ নভেম্বর ২০২২  
খুলনা দলে নিলো তামিম-নাসিম-আভিস্কাসহ পাঁচ ক্রিকেটারকে

সাতটি ফ্র্যাঞ্চাইজির অংশগ্রহণে ৫ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএল-২০২৩। নিলাম হবে চলতি বছরেই। তার আগেই দল গোছাতে শুরু করেছে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি। আজ মঙ্গলবার (১৫ নভেম্বর, ২০২২) পাঁচ ক্রিকেটারকে দলে ভোড়ানোর ঘোষণা দিয়েছে খুলনা টাইগার্স।

সোমবার রাতেই তারা বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল খানকে দলে নেওয়ার ইঙ্গিত দেয়। আজ দুপুরে তারা তামিমকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করে পোস্ট দেয়। তিনি দলটির আইকন ক্রিকেটার হিসেবে খেলবেন।

এরপর বিকেলে তারা পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজকে দলে ভেড়ানোর ঘোষণা দেয়। এর পরপরই তারা ঘোষণা দেয় পাকিস্তানের পেস সেনসেশান নাসিম শাহকে দলে ভেড়ানোর।

এরপর সন্ধ্যায় তারা নিশ্চিত করে শ্রীলঙ্কার ডানহাতি ব্যাটসম্যান আভিস্কা ফার্নান্দোকে দলে ভেড়ানোর। এর পরপরই তারা পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান আজম খানকে দলে নেওয়ার ঘোষণা দেয়।

এবার ঢাকা, চট্টগ্রাম ও সিলেট— এই তিন ভেন্যুতে বিপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। মোট ম্যাচ হবে ৪৬টি। এবার নেই কোনো আইকন ক্রিকেটার। তবে সরাসরি চুক্তিতে ক্রিকেটার দলে অন্তর্ভূক্ত করা যাবে। এর বাইরে ৭ ক্যাটাগরিতে প্লেয়ার্স ড্রাফট থেকে ক্রিকেটার কিনতে হবে।

দেশিদের সর্বোচ্চ ক্যাটাগরি ‘এ’, সর্বনিম্ন ‘জি’। ক্যাটাগরির ক্রমানুসারে সর্বোচ্চ ৮০ লাখ ও সর্বনিম্ন ৫ লাখ টাকা পারিশ্রমিক। বিদেশি ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারের পারিশ্রমিক ৮০ হাজার মার্কিন ডলার।

ড্রাফটে ‘এ’ গ্রেড ৮০ লাখ, ‘বি’ গ্রেড ৫০ লাখ, ‘সি’ গ্রেড ৩০ লাখ, ‘ডি’ গ্রেড ২০ লাখ, ‘ই’ গ্রেড ১৫ লাখ, ‘এফ’ গ্রেড ১০ লাখ, ‘জি’ গ্রেডের খেলোয়াড়ের মূল্য থাকবে ৫ লাখ টাকা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়