ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্যাংকে নোটে মেসির ছবি, ম্যানেজার জানালেন সত্য নয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩২, ২৫ ডিসেম্বর ২০২২   আপডেট: ২৩:৪৪, ২৫ ডিসেম্বর ২০২২
ব্যাংকে নোটে মেসির ছবি, ম্যানেজার জানালেন সত্য নয়

বিশ্বকাপ জয়ের তিনদিনের মাথায় সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি ভাইরাল হয়। সেখানে দেখা যায় আর্জেন্টিনার ১০০০ পেসোর নোটের একপাশে লিওনেল মেসির ছবি, অন্যপাশে কোপা আমেরিকা জয়ের গ্রুপ ছবি।

এল ফিয়ানসিয়েরোর বরাত দিয়ে ব্রিটেনের দ্য সান ও ডেইলি মেইল প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, মেসিকে বিশেষ সম্মান জানানোর জন্য আর্জেন্টিনার ব্যাংক নোটে মেসির ছবি যুক্ত করার সুপারিশ করেছে দেশটির ফাইন্যান্সিয়াল গভর্নিং বডি। মূলত ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের মতো বড় জাতীয় অর্জনকে স্মরণীয় করে রাখতেই তারা এই সুপারিশ করে।

কিন্তু এক সপ্তাহের মাথায় জানা গেল এই খবর সত্য নয়। এ বিষয়ে আর্জেন্টিনার কেন্দ্রীয় ব্যাংকের জ্যেষ্ঠ ম্যানেজার ফার্নান্দো আলোনসোকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘এই বিষয়টা সত্য নয়। এ বিষয়ে ব্যাংক ম্যানেজমেন্ট কিছুই জানে না এবং এমন কোনো পরিকল্পনা এখনো হয়নি।’

ফ্যাক্ট চেক ওয়েবসাইটগুলো জানাচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাংক নোটে মেসির যে ছবিটি ভাইরাল হয়েছে সেটি ডিজিটাল পদ্ধতি ব্যবহারের মাধ্যমে এডিট করে তৈরি করা ছবি। এই ছবিরও কোনো ভিত্তি নেই।

উল্লেখ্য, গেল রোববার (১৮ ডিসেম্বর, ২০২২) ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে আর্জেন্টিনার দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার পালা ঘুচিয়েছেন লিওনেল মেসি। তার জাদুকরী পায়ের ছোঁয়ায় তিন যুগ পর আর্জেন্টিনা জিতে বিশ্বকাপ। তিনি হন বিশ্বকাপের সেরা খেলোয়াড়। জিতেন গোল্ডেন বল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়