ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

অবসর নিয়ে স্মিথের ভাবনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৬ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৫:১৮, ৬ জানুয়ারি ২০২৩
অবসর নিয়ে স্মিথের ভাবনা

সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ এক শতক হাঁকিয়ে স্টিভেন স্মিথ ছাড়িয়ে যান সর্বকালের সেরা ডন ব্র্যাডম্যানকে। ব্র্যাডম্যানের ২৯ সেঞ্চুরি টপকে স্মিথের এখন ৩০। স্পর্শ করলেন ম্যাথু হেইডেনকে, সামনে স্টিভ ওয়াহ (৩২) ও শীর্ষ সেঞ্চুরিয়ান রিকি পন্টিং (৪১)। 

৩৩ বছর বয়সী স্মিথ কি পারবেন পন্টিংকেও ছাপিয়ে যেতে? আলোচনায় আছে অবসরও। কিন্তু না, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক সাফ জানিয়ে দিলেন, তিনি এসব নিয়ে কোনো পরিকল্পনাই করেননি। নিজের খেলা এখন উপভোগ করে যাচ্ছেন তিনি।

তৃতীয় দিনের খেলা তখনও শুরু হয়নি। এক ফাঁকে কথা হয় স্মিথের সঙ্গে, নিয়ে এক প্রশ্নে বলেন, ‘আমি কোথাও যাচ্ছি না। এখানে সবকিছু আছে, আমি এখানে স্বাচ্ছন্দ্যবোধ করি। সামনে আমাদের কিছু সফর আছে। আমি অনেক রোমাঞ্চিত এবং চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু করার।’  

স্মিথ আরও বলেন, ‘আমার আরও উন্নতি করার ক্ষুধা রয়েছে। নতুন তরুণ যারা আসছে তাদেরও সহায়তা করবো। আমি নিজের খেলা উপভোগ করছি, আমার অবসরের কোনো পরিকল্পনা নেই।’

এনিয়ে সিডনিতে চতুর্থ সেঞ্চুরি করেন স্মিথ। তাতে করে বিখ্যাত এই মাঠে সর্বোচ্চ সেঞ্চুরি করার তালিকায় কেবল পন্টিংয়ের (৬) পেছনে থাকলেন তিনি। এছাড়া এই মাঠে হাজার টেস্ট রান করা ষষ্ঠ ব্যাটসম্যান হলেন স্মিথ।

সেঞ্চুরি করার পর দুই বল খেলে সাবেক অধিনায়ক বিদায় নেন ১০৪ রানে। কেশব মহারাজের বলে ফিরতি ক্যাচ দেন তিনি। এর আগে উসমান খাজার সঙ্গে ২০৯ রানের জুটি গড়েন অস্ট্রেলিয়ার এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়