ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

মেসি-নেইমারকে পেছনে ফেললেন রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ১৬ অক্টোবর ২০২৩   আপডেট: ১০:২৪, ১৬ অক্টোবর ২০২৩
মেসি-নেইমারকে পেছনে ফেললেন রোনালদো

বিরাট অঙ্কের পারিশ্রমিকে ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভিড়িয়েছে সৌদি প্রো লিগের ক্লাব আল নাসর। পর্তুগিজ তারকা সৌদি আরবে যাওয়ার পরই ধরে নেওয়া হয়েছিল, এবার আয়ের দিক দিয়ে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রকে ছাড়িয়ে যাবেন। হয়েছেও তাই। ২০২৩ সালের সবচেয়ে বেশি আয় করা ফুটবলারদের তালিকায় তিনি পেছনে ফেলেছেন মেসি-নেইমারকে।

২০২৩ সালে সবচেয়ে বেশি আয় করা ফুটবলারদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। তাদের দেওয়া তথ্য অনুযায়ী, এ বছর রোনালদোর মোট আয় ২৬ কোটি ডলার। এর মধ্যে ২০ কোটি ডলার এসেছে আল নাসরের চুক্তি থেকে। বাকি ৬ কোটির উৎস এনডোরসমেন্ট।

ফুটবলারদের মধ্যে সাড়ে ১৩ কোটি ডলার আয় নিয়ে এই তালিকায দ্বিতীয় স্থানে আছেন ইন্টার মায়ামি তারকা মেসি। মেজর লিগ সকার (এমএলএস) থেকে আর্জেন্টাইন তারকার আগে এই তালিকায় জায়গা করে নিতে পেরেছিলেন কেবল ইন্টার মায়ামির মালিক ডেভিড বেকহ্যাম। 

তালিকায় তৃতীয় স্থানে আছেন চলতি বছরের আগস্টে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে সৌদি প্রো লিগের দল আল হিলালে নাম লেখানো নেইমার। ১১ কোটি ২০ লাখ ডলার আয় নিয়ে তৃতীয় স্থানে আছেন ব্রাজিলিয়ান তারকা।

বর্তমান সময়ে ফুটবল মাঠে দাপিয়ে বেড়ানো বাকিদের মধ্যে তালিকায় সেরা পাঁচের পরের দুইটি স্থানে আছেন যথাক্রমে কিলিয়ান এমবাপ্পে ও করিম বেনজেমা। ১১ কোটি ডলার নিয়ে এমবাপে আছেন চতুর্থ স্থানে। ১০ কোটি ৬০ লাখ ডলার নিয়ে আরেক ফরাসি বেনজেমা পঞ্চম স্থানে আছেন।

সেরা দশের বাকি পাঁচটি স্থানে যথাক্রমে আছেন আরলিং হালান্ড (৫ কোটি ৮০ লাখ ডলার), মোহামেদ সালাহ (৫ কোটি ৩০ লাখ ডলার), সাদিও মানে (৫ কোটি ২০ লাখ ডলার), কেভিন ডে ব্রুইনে (৩ কোটি ৯০ লাখ ডলার) ও হ্যারি কেইন (৩ কোটি ৬০ লাখ ডলার)।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়