ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

মেসি ম্যাজিকে পেরুকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ১৮ অক্টোবর ২০২৩   আপডেট: ১০:৪৫, ১৮ অক্টোবর ২০২৩
মেসি ম্যাজিকে পেরুকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইয়ে পায়ে চোট পেয়েছিলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। যে কারণে জাতীয় দল ও ক্লাবের হয়ে বেশ কয়েকদিন বিশ্রামে ছিলেন। অবশেষ পেরুর বিপক্ষে ফিট মেসিকে পেল দল। আর নেমেই জোড়া গোলে দলকে এনে দিলেন ২-০ ব্যবধানের জয়।

বাংলাদেশ সময় বুধবার (১৮ অক্টোবর) সকালে প্রতিপক্ষের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটেই আক্রমণ করেন মেসি। তবে ৩৫ গজ দূর থেকে নেওয়া তার ফ্রি কিক দারুণ দক্ষতায় ব‍্যর্থ করে দেন পেরুর ডিফেন্ডার আন্ডারসন সান্তামারিয়া। পরের মিনিটে মেসি নিজেই একটুর জন্য নাগাল পাননি জালের।

পাল্টা আক্রমণে ২৯তম মিনিটে এগিয়ে যেতে পারতো পেরু। তবে পাওলো গেরেরোর দূরপাল্লার শট বেরিয়ে যায় ক্রসবার ঘেঁষে। তিন মিনিট পরেই দারুণ পাল্টা আক্রমণ থেকে এগিয়ে যায় আর্জেন্টিনা। এনজো ফার্নান্দেজের পাস নিকেলাস গনজালেস হয়ে পৌছায় মেসির পায়ে এবং আলতো টাচে মেসির গোল।

এর খানিক বাদেই ম্যাচের ৪২তম মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টিনা অধিনায়ক। নিকোলাস তাগলিয়াফিকোর বাড়ানোর বল ধরে ডি বক্সে এগিয়ে যান ফার্নান্দেজ। তার কাটব‍্যাকে জুলিয়ান আলভারেজ হয়ে পেয়ে যান মেসি। ডি বক্সের বাইরের থেকে দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন তিনি।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ আসে দুই দলের সামনেই। একদিকে গতিময় ফুটবলে পরের কিছুক্ষণ আর্জেন্টিনার রক্ষণকে চাপে রাখে পেরু। এর ফাঁকে ৫৭তম মিনিটে বল জালে পাঠিয়েও অফসাইডে হতাশ হতে হয় আর্জেন্টিনাকে। শেষমেশ ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বিশ্বচ্যাম্পিয়নরা।

এই জয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও পোক্ত করলো লিওনেল স্কালোনির দল। টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করেছে আর্জেন্টিনা। সমান ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে দুই ও তিন নম্বরে আছে উরুগুয়ে ও ব্রাজিল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ