ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

নাপোলিকে হারিয়ে রিয়ালের পাঁচে ‘পাঁচ’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ৩০ নভেম্বর ২০২৩   আপডেট: ০৮:৫৮, ৩০ নভেম্বর ২০২৩
নাপোলিকে হারিয়ে রিয়ালের পাঁচে ‘পাঁচ’

শুরুতেই পিছিয়ে পড়া, পরক্ষণেই এগিয়ে যাওয়া এবং শেষে ভালো ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়লো রিয়াল মাদ্রিদ। বুধবার (২৯ নভেম্বর) ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচটি নাপোলির বিপক্ষে ৪-২ গোলে জিতেছে রিয়াল। টানা পাঁচ জয়ে ‘সি’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করলো আসরের রেকর্ড চ্যাম্পিয়নরা।

রিয়ালের ঘরের মাঠে শুরুটা দারুণ করে নাপোলি। ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় তারা। এক সতীর্থের লম্বা ক্রস পেয়ে গোলমুখে বল বাড়ান জিওভান্নি দি লরেন্সো। আলতো টোকায় বাকি কাজটা করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড জিওভানি সিমেওনে। 

নাপোলির ব্যবধান অবশ্য এক মিনিটও স্থায়ী হয়নি। পুনরায় খেলা শুরু হতেই প্রথম আক্রমণেই সমতা টানে রিয়াল। ব্রাহিম দিয়াসের পাস ধরে বক্সে ঢুকে কয়েক পা এগিয়ে জায়গা বানিয়ে কোনাকুনি জোরালো শট নেন রদ্রিগো। দূরের পোস্ট দিয়ে বল খুঁজে পায় ঠিকানা।

রিয়াল এগিয়ে যায় ম্যাচের ২২তম মিনিটে। ডেভিড আলাবার উঁচু করে বাড়ানো থ্রু ধরে ডি-বক্সে জায়গা করে নিয়ে দারুণ হেডে গোলটি করেন ছন্দে থাকা জুড বেলিংহ্যাম। প্রথমার্ধে আর গোল না হওয়ায় ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কার্লো আনচেলত্তির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য সমতা ফেরায় নাপোলি। সতীর্থের পাস ধরে ডি-বক্সের মাঝ বরাবর কাটব্যাক করার চেষ্টা করেন জাম্বো আনগিসা। কিন্তু মাঝপথে দানি সেবাইয়োস বল ঠেকালেও ফিরতি বল পেয়ে জোরাল শটে নাপোলিকে সমতায় ফেরান ক্যামেরুনের মিডফিল্ডার।

৭৭তম মিনিটে আন্টোনিও রুডিগারের জোরালো হেড দারুণ ক্ষিপ্রতায় ঝাঁপিয়ে ঠেকান নাপোলি গোলরক্ষক আলেক্স মেরেত। গোল মিস হলেও আক্রমণের ধারা বজায় রাখে দলটি। চাপ ধরে রেখে ৮৪তম মিনিটে জয়সূচক গোলটি পেয়ে যায় তারা। রুডিগারের পাস ধরে দূরপাল্লার শট নেন নিকো পাস। ঝাঁপিয়ে বলে হাত ছোঁয়ালেও রুখতে পারেননি নাপোলি গোলরক্ষক।

ম্যাচের যোগ করা সময়ে নাপোলির শেষ আশাটুকু শেষ করে দেন হোসেলু। ম্যাচের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে বেলিংহ্যামের পাস পেয়ে কাছ থেকে গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড।

এই জয়ের ফলে পাঁচ ম্যাচ থেকে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে ফিরলো রিয়াল। ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে নাপোলি। অন্য ম্যাচে ইউনিয়ন বার্লিনের সঙ্গে ১-১ ড্র করা ব্রাগা ৪ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। তাদেরও নকআউট পর্বে ওঠার আশা বেঁচে আছে। শেষ রাউন্ডে ব্রাগার মুখোমুখি হবে নাপোলি।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়