ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

পাকিস্তানে ধরাশায়ী ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:৫৭, ১০ ডিসেম্বর ২০২৩
পাকিস্তানে ধরাশায়ী ভারত

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে পাকিস্তানের কাছে ধরাশায়ী হয়েছে ভারত। আজ রোববার আইসিসি একাডেমি মাঠে ‘এ’ গ্রুপের ম্যাচে ভারত আগে ব্যাট করে ৯ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে। জবাবে আজান আওয়াইসের সেঞ্চুরিতে ভর করে ৪৭ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তানের যুবারা।

রান তাড়া করতে নেমে ২৮ রানেই শামিল হোসেনের (৮) উইকেট হারায় পাকিস্তান। সেখান থেকে শাহজাইব খান ও আজান আওয়াইস ১১০ রানের জুটি গড়ে দলের জয়ের ভিত গড়ে দেন। ১৩৮ রানের মাথায় শাহজাইব আউট হলে ভাঙে এই জুটি। তিনি ৪টি চার ও ৩ ছক্কায় ৬৩ রান করে যান।

সেখান থেকে আজান ও সাদ বাইগ মিলে ১২৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আজান ১০ চারে অপরাজিত থাকেন ১০৫ রানে। আর সাদ মাত্র ৫১ বলে ৮টি চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ৬৮ রানে।

বল হাতে দুটি উইকেটই নেন ভারতের মুরুগান অভিষেক।

তার আগে ভারতের ইনিংসে সর্বোচ্চ ৬২ রান করেন আদর্শ সিং। ৪টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। ৫ চারে দ্বিতীয় সর্বোচ্চ ৬০ রান করেন উদায় শাহারন। আর ২ চার ও ৩ ছক্কায় ৫৮টি রান আসে শচীন দাসের ব্যাট থেকে। এছাড়া আর্শিন কুলকারনি ২৪ ও আরাভেলি অবিনিশ ১১ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ জিশান ১০ ওভারে ১ মেডেনসহ ৪৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। আগের ম্যাচে তিনি ১৯ রান দিয়ে নিয়েছিলেন ৬ উইকেট। দুই ম্যাচেই তার মোট উইকেট ১০। ২টি করে উইকেট নেন আমির হাসান ও উবাইদ শাহ।

এই জয়ে প্রথম ২ ম্যাচের ২টিতেই জিতে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে পাকিস্তান। দুই ম্যাচের ১টিতে জিতে ভারত আছে দ্বিতীয় স্থানে। শেষ ম্যাচে মঙ্গলবার পাকিস্তান মুখোমুখি হবে আফগানিস্তানের। আর ভারত লড়বে নেপালের বিপক্ষে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়