ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

ভারতের বিপক্ষে সিরিজ জয়ই হবে আমার বিশ্বকাপ: এলগার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ২ জানুয়ারি ২০২৪  
ভারতের বিপক্ষে সিরিজ জয়ই হবে আমার বিশ্বকাপ: এলগার

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি জিতে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। আগামীকাল বুধবার থেকে কেপ টাউনে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। যা প্রথম টেস্টে ১৮৫ রান করা ডিন এলগারের শেষ আন্তর্জাতিক ম্যাচ।

শেষটা জয় দিয়ে রাঙিয়ে সিরিজ জিততে চাইছেন এলগার। কখনো বিশ্বকাপ না জেতার এলগার জানিয়েছেন এটাই হবে তার বিশ্বকাপ।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মঙ্গলবার (০২ জানুয়ারি) ভারপ্রাপ্ত এই অধিনায়ক বলেন, ‘আমি আসলে জেতার জন্যই প্রতিটি ম্যাচ খেলি। পরিসংখ্যান নিয়ে আমি মাথা ঘামাই না। আমি কেবল জিততে চাই। সিরিজ জয় নিয়ে ভাবতে চাই। এটা হবে দারুণ এক স্মৃতি যেটা আমি আমার সতীর্থদের সঙ্গে ভাগাভাগি করতে পারবো ভবিষ্যতে। টেস্ট সিরিজ জেতা অনেকের জন্য হয়তো তেমন কিছু না। কারণ, অনেকে বিশ্বকাপও জিতে। আমার কখনো সেই সুযোগ হয়নি। তবে এই সিরিজ জেতাটা আমার জন্য বিশ্বকাপের মতো। এটাই হবে আমার বিশ্বকাপ। কেপ টাউন আমার মাঠ, এখানে আমি জিততে চাই।’

এলগার ১২ বছরের ক্যারিয়ারে ৮৫টি টেস্ট খেলেছেন। ১৪ট সেঞ্চুরি ও ২৩ হাফ সেঞ্চুরিতে ৩৮.৩৫ গড়ে ৫৩৩১ রান করেছেন। সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ১৯৯। ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে খেলেছিলেন এই ইনিংসটি।

দক্ষিণ আফ্রিকাকে মোট ১৭টি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। টেম্বা বাভুমা ইনজুরিতে পড়ায় ক্যারিয়ারের শেষ টেস্টেও অধিনায়কের আর্মব্যান্ড পরবেন। এই ম্যাচে ১৬৭ রান করতে পারলে মার্ক বাউচারকে পেছনে ফেলে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় ষষ্ঠস্থানে অবস্থান নিবেন এলগার।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়