ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

তিন বছর পর টি-টোয়েন্টি দলে ম্যাথিউস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ১০ জানুয়ারি ২০২৪   আপডেট: ১০:০৬, ১০ জানুয়ারি ২০২৪
তিন বছর পর টি-টোয়েন্টি দলে ম্যাথিউস

শ্রীলঙ্কার অভিজ্ঞ ক্রিকেটারদের একজন অ্যাঞ্জেলো ম্যাথিউস। দীর্ঘদিন ধরেই জাতীয় দলের ধারেকাছে ছিলেন না এই অলরাউন্ডার। তবে ওয়ানডে বিশ্বকাপ দিয়ে তাকে দলে ফিরিয়েছিল শ্রীলঙ্কা। এবার টি-টোয়েন্টির দলেও ফিরলেন ম্যাথিউস। প্রায় তিন বছর পর এই সংস্করণে দেশের হয়ে খেলার সুযোগ পেলেন এই অলরাউন্ডার।

মঙ্গলবার (৯ জানুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। তাতে ম্যাথিউস ছাড়াও বেশ কয়েকজন পুরনো ক্রিকেটারকে দলে জায়গা দিয়েছেন নির্বাচকরা।

ম্যাথিউসের পাশাপাশি দলে ফিরেছেন দুই স্পিনার আকিলা ধনঞ্জয়া ও কামিন্দু মেন্ডিস। দেশের হয়ে সবশেষ ২০২১ সালে খেলেছিলেন এ দুজন। গত অক্টোবরে এশিয়ান গেমসে খেলা পেসার নুয়ান থুসারাও ধরে রেখেছেন জায়গা। বাদ পড়েছেন দুনিথ ওয়েলালাগে ও চামিকা করুনারত্নে। 

ম্যাথিউসকে ফেরানো মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে। তার অভিজ্ঞতাকে কাজে লাগাতে চায় শ্রীলঙ্কা। সীমিত ওভারের এই সংস্করণে এখন পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে ৭৮ টি-টোয়েন্টি খেলেছেন ম্যাথিউস। তাতে ৫ ফিফটিতে রান করেছেন ১ হাজার ১৪৮, স্ট্রাইক রেট ১১৭.৭৪। উইকেট নিয়েছেন ৩৮টি।

আগামী রোববার (১৪ জানুয়ারি) শুরু হবে দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৬ ও ১৮ জানুয়ারি।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, কুসাল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, পাথুম নিসাঙ্কা (ফিটনেসের ভিত্তিতে), মাহিশ থিকশানা, দুশমান্থ চামিরা, দিলশান মাদুশাঙ্কা, মাথিশা পাথিরানা, নুয়ান থুসারা, আকিলা ধনঞ্জয়া।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়