ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

কোয়ার্টার ফাইনালে উঠে ফেদেরারকে ছুঁলেন জকোভিচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ২২ জানুয়ারি ২০২৪   আপডেট: ১১:২৮, ২২ জানুয়ারি ২০২৪
কোয়ার্টার ফাইনালে উঠে ফেদেরারকে ছুঁলেন জকোভিচ

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ। সেই সঙ্গে ছুঁয়েছেন একটি রেকর্ডও। টুর্নামেন্টের ২০তম বাছাই আদ্রিয়ান মানারিনোকে হারিয়ে শেষ আটে পৌঁছে গেলেন সার্বিয়ান তারকা।

রোববার (২১ জানুয়ারি) মেলনোর্নের রড লেভার এরেনার ফরাসি প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি ‘জোকার’ খ্যাত এই তারকা। সরাসরি ৬-০, ৬-০, ৬-৩ সেটে মানারিনোকে হারালেন তিনি। সেই সঙ্গে একাদশ খেতাব জেতার পথে একধাপ এগিয়ে গেলেন এই আসরে দশবারের চ্যাম্পিয়ন জকোভিচ।

এবার শুর থেকেই প্রতিটা ম্যাচ বেশ কঠিন হয়ে উঠেছিল জকোভিচের জন্য। তবে শেষ ষোলোয় সেটা হয়নি। ম্যাচ জিতে বেশ খুশি জোকার, ‘তৃতীয় সেটের সময় মনে হচ্ছিল আমি বোধহয় হেরে যাব। স্টেডিয়ামে সকলের মধ্যে ভীষণ উদ্বেগ তৈরি হচ্ছিল। আমি অবশ্য নতুন করে মনোনিবেশ করে ম্যাচটা শেষ করি।’ 

এই ম্যাচ জয়ের মাধ্যমে বিশ্বের দ্বিতীয় খেলোয়াড় হিসাবে ৫৮ বার গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠলেন জকোভিচ। স্পর্শ করলেন রজার ফেডেরারের রেকর্ড। সুইজারল্যান্ডের এই কিংবদন্তি টেনিস তারকাও গ্র্যান্ড স্ল্যামে ৫৮ বার কোয়ার্টার ফাইনালে উঠেছেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়