ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে বিশ্রাম চেয়েছেন সাকিব!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৪৩, ৫ ফেব্রুয়ারি ২০২৪
শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে বিশ্রাম চেয়েছেন সাকিব!

চোখের সমস্যা নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলা চালিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। যদিও তিনি বলছেন, চোখ ঠিক আছে। কিন্তু কোথায় সমস্যা খুঁজে বের করার চেষ্টা করছেন। এদিকে বিপিএলের পরপর শ্রীলঙ্কা সিরিজ থাকলেও অধিনায়ক সাকিব টি-টোয়েন্টি থেকে বিশ্রাম চেয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছে। সাকিব না খেললে এই সংস্করণে অন্তর্বর্তীকালীন অধিনায়ক ঠিক করতে হবে।

জানা গেছে, সাকিব এই বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে চিঠি দেননি। তবে মৌখিকভাবে তিনি টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামের বিষয়টি জানিয়ে রেখেছেন সংশ্লিষ্ট বিভাগকে।

১ মার্চ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। দুই দিন অনুশীলনের পর ৪ মার্চ থেকে সিলেটে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। একই ভেন্যুতে বাকি দুই ম্যাচ হবে ৬ ও ৮ ফেব্রুয়ারি।

টি-টোয়েন্টি সিরিজ শেষ হলে চট্টগ্রামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৩ মার্চ থেকে। বাকি দুই ম্যাচ হবে ১৫ ও ১৮ মার্চ। এরপর ২২ মার্চ সিলেটে প্রথম টেস্ট ও ৩০ মার্চ চট্টগ্রামে শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

এখন পর্যন্ত সাকিব তিন সংস্করণেই বাংলাদেশ দলের অধিনায়ক। বিশ্বকাপ পরবর্তী ওয়ানডে নেতৃত্ব ছাড়ার কথা থাকলেও এখনো ছাড়েননি। ১২ ফেব্রুয়ারি বোর্ড সভায় অধিনায়কত্ব নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বোর্ড।

বিপিএলে শুধু বোলার সাকিবকেই দেখা গেছে। ব্যাট হাতে নেই ছন্দে। তিন ম্যাচে মাত্র ছয় রান করেন। আর দুই ম্যাচ ব্যাটিংই করেননি। জাতীয় দলের খেলা নিয়ে সাকিব বলেছিলেন বিসিবির সঙ্গে বসে সিদ্ধান্ত নেবেন। এর মধ্যেই চেয়েছেন বিশ্রাম।

সাকিব বলেছিলেন, ‘এটা আসলে সময়ই বলে দেবে। টুর্নামেন্ট এখনো আছে। দেখি কি অবস্থা দাঁড়ায়। আর অফিসিয়ালদের সাথেও বসতে হবে। তারপর সিদ্ধান্ত হবে।’

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়