ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ড্রেসিংরুমে সাকিব সবসময়ই ইতিবাচক, হাস্যোজ্জ্বল: বাবর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ৫ ফেব্রুয়ারি ২০২৪  
ড্রেসিংরুমে সাকিব সবসময়ই ইতিবাচক, হাস্যোজ্জ্বল: বাবর

বিপিএলে এবার তারকা ক্রিকেটারের বেশ ঘাটতি। একই সঙ্গে তিনটি ভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ চলায় ভালোমানের ক্রিকেটার খুঁজে পায়নি বিপিএলে অংশগ্রহণকারী দলগুলো। যারা এসেছেন তাদের মধ্যে বাবর আজম সবচেয়ে বড় ধ্রুবতারা। তারও সংযুক্ত আরব আমিরাতে আইএল টি-টোয়েন্টি খেলার কথা ছিল। কিন্তু রংপুর রাইডার্সের সঙ্গে আগেভাগে চুক্তি করায় বাবর বেছে নিয়েছেন বিপিএলকে। ৫ ম্যাচ এরই মধ্যে খেলেছেন বাবর। মঙ্গলবার দুর্দান্ত ঢাকার বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হচ্ছে তার এবারের বিপিএলের মিশন।

সোমবার অনুশীলনে এসে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন পাকিস্তানের তারকা। তার কথা শুনেছে রাইজিংবিডি-ও …

বিপিএল কেমন যাচ্ছে আপনার। রংপুর রাইডার্সের হয়ে খেলছেন...
বাবর আজম:
এখন পর্যন্ত খুব ভালো। আমি পাঁচ ম্যাচ খেলছি। দলের সবাই যেভাবে পারফর্ম করেছে, কৃতিত্ব তাদের। তিন বিভাগেই আমরা পরিশ্রম করছি। টুর্নামেন্টের বাকি অংশে দলের জন্য শুভকামনা।

দলে সাকিব আল হাসানের মতো তারকা একজনকে পেয়েছেন…
বাবর আজম:
সাকিব ভাই সিনিয়র। আমার কাছে মনে হয় রংপুর রাইডার্স এবং তরুণদের জন্য সম্মানের যে সাকিব তাদের দলে আছে। তার আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা ছেলেদের সঙ্গে শেয়ার করে, ম্যাচের সময়ও সে এটা করে; এটা খুবই ভালো জিনিস। ড্রেসিংরুমে সে সবসময় ইতিবাচক এবং হাস্যোজ্জ্বল থাকে।

বিপিএলের উইকেট নিয়ে আপনার মন্তব্য কি? সাকিব বলেছেন উইকেট টি-টোয়েন্টির জন্য আদর্শ নয়…
বাবর আজম:
হ্যাঁ (উইকেট) কিছুটা কঠিন। উইকেট দিনে এক রকম আবার রাতে অন্যরকম আচরণ করে। ধারাবাহিকভাবে বাউন্স পাওয়া যায় না। আবার সবসময় ধারাবাহিক স্পিনও হয় না, মাঝে মাঝে মন্থর এবং নিচু হয়। আমার মনে হয়, উইকেটের দিক থেকে বিপিএলের মান আরও বাড়াতে হবে।

বাংলাদেশের দর্শকরা আপনাকে বেশ পছন্দ করে…
বাবর আজম:
প্রথমবার আমি জাতীয় দলের হয়ে বাংলাদেশে এসেছি, অনূর্ধ্ব-১৯ নয়। অভিজ্ঞতা ভালো। আমরা ঢাকা ও চট্টগ্রামে খেলেছি। ভালো অভিজ্ঞতা। বাংলাদেশে খেলার অনুভূতি ভালো। এখানে খেলতে সবসময় ভালো লাগে।

রংপুর দলে প্রতিশ্রুতিশীল কাউকে পেলেন?
বাবর আজম:
আমার মনে হয়, আমাদের দলে অনেক ভালো ক্রিকেটার আছে। তরুণরা খুব ভালো, বিশেষ করে পেসাররা। স্পিনাররাও ভালো। 

অধিনায়নক সোহানকে কিভাবে মূল্যায়ন করবেন?
বাবর আজম:
সোহান ভালো। তার রোল খুব স্বচ্ছ। মাঠে সে খুব ভালো। ভালো সিদ্ধান্ত নেয়। আমাদের যখন উইকেট প্রয়োজন হয়, সে মূল বোলারদের ব্যবহার করে। ক্রিকেটার ও অধিনায়ক হিসেবে আপনার স্বচ্ছতা থাকতে হবে। মানসিকতার দিক থেকে সে স্বচ্ছ। ম্যানেজমেন্টকে কৃতিত্ব দিতে হবে। তাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে।

বিপিএলে আপনার লক্ষ্য কেমন ছিল। সেখানে কি পৌঁছতে পেরেছেন?
বাবর আজম:
প্রতিদিন আমি নতুন কিছু শেখার চেষ্টা করছি। নিজের লক্ষ্য অর্জনের চেষ্টা করছি। হ্যাঁ, আমি অনেক কিছু অর্জন করেছি। তবে অনেক কিছু বাকি।

একটি ম্যাচ শেষেই আপনাকে চলে যেতে হচ্ছে। পুনরায় আবার ফিরবেন?
বাবর আজম:
হ্যাঁ, রংপুরের সঙ্গে সামনেও খেলতে মুখিয়ে আমি। তবে বিভিন্ন সময় আমাদের অনেক আন্তর্জাতিক খেলা থাকে। যে কারণে এখানে ধারাবাহিকভাবে আসা হয় না। এই সময় অনেক আন্তর্জাতিক সিরিজ হয়। না হলে আমি পরের বছরও খেলার ব্যাপারে আগ্রহী।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়