ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিপিএলে শেষ ম্যাচ খেলার অপেক্ষায় বাবর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:৫৮, ৫ ফেব্রুয়ারি ২০২৪
বিপিএলে শেষ ম্যাচ খেলার অপেক্ষায় বাবর

দ্বিতীয়বার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে এসে পুরো মৌসুম খেলতে পারছেন না পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম। এর আগে বিপিএলে তাকে এনেছিল সিলেট সিক্সার্স। সেবার শেষ দিকে এসে কয়েকটি ম্যাচ খেলেছিলেন। 

এবার রংপুর রাইডার্স উড়িয়ে এনেছে বাবরকে। কিন্তু ৬ ম্যাচে থেমে যাচ্ছে বাবরের বিপিএল যাত্রা। এরই মধ্যে ৫ ম্যাচ খেলেছেন বাবর। রংপুর রাইডার্সের হয়ে ৫ ম্যাচে ২০৪ রান করেছেন। যেখানে তার ব্যাটিং গড় ৫১ ও স্ট্রাইক রেট ১১১.৯০। মূলত পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার কারণেই বাংলাদেশ ছাড়তে হচ্ছে পাকিস্তানের সাবেক অধিনায়ককে। যদিও পিএসএল শুরু হচ্ছে ১৭ ফেব্রুয়ারি। 

৭ ফেব্রুয়ারি পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে অনাপত্তিপত্র পেয়েছেন বাবর। তবে রংপুরের জার্সিতে আরো একটি ম্যাচ খেলতে চান বলে পিসিবিকে জানিয়েছেন বাবর। সেক্ষেত্রে অনাপত্তিপত্র ১০ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানোর কথা চলছে। যদি পিসিবি অনুমতি দেয় তাহলে ১০ ফেব্রুয়ারি ম্যাচ খেলে পাকিস্তান উড়াল দেবেন। যদি অনুমতি না মেলে তাহলে ৬ ফেব্রুয়ারির দুরন্ত ঢাকার বিপক্ষে ম্যাচটি বিপিএলে তার শেষ ম্যাচ হয়ে থাকবে।

রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদিক বলেছেন, ‘আমরা বাবর আজমকে মিস করতে যাচ্ছি। সম্ভবত ঢাকার বিপক্ষে ম্যাচটি তার শেষ ম্যাচ হতে চলছে। সে নিজেও চেষ্টা করছে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত এনওসি বাড়ানো যায় কিনা। মনে হচ্ছে না সেটা হবে। আমরা নিশ্চিতভাবে তাকে মিস করতে যাচ্ছি।’

শুধু বাবর নন, রংপুর কিছুদিনের মধ্যে হারাতে যাচ্ছে দলের নিয়মিত আরো তিন বিদেশি ব্রেন্ডন কিং, মোহাম্মদ নবী ও আজমতউল্লাহ ওমরজাইকে। থিতু হয়ে যাওয়া চারজনকে হারিয়ে কিছুটা বিপাকে রংপুর, ‘এই চার ক্রিকেটার যখন চলে যাবেন তখন তাদের শূন্যস্থান পূরণে নতুন চারজন আসবে। কিন্তু তাদের সময় দিতে হবে থিতু হওয়ার। তাই একটু উদ্বিগ্ন। ওদের চারজনের জুটিটা ঠিকঠাক হয়ে দাঁড়িয়ে গিয়েছিল। আবার ওই জায়গায় যেতে একটু সময় লাগবে।’

তবে বিগ বাজেটের দল রংপুর ঠিকই শুন্যস্থান পূরণের জন্য বড় তারকা ক্রিকেটারের দিকেই ঝুকেছে। দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস ও ইমরান তাহিরকে উড়িয়ে আনছে তারা। 

শুধু রংপুর নয়, বিপিএলে অংশগ্রহণ করা পাকিস্তানি ক্রিকেটাররা দুয়েকটি ম্যাচ খেলেই বিদায় নেবে বিপিএল থেকে। মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ নওয়াজ, উসমান খাজা, খুশদিল শাহরা ফিরে যাবেন পাকিস্তানে। তাতে কিছুটা বিপাকেই পড়তে যাচ্ছে ফ্রাঞ্চাইজিগুলো। 

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়