ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

তিন ফরম্যাটেই ‘অন্যরকম’ সেঞ্চুরি ওয়ার্নারের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:৪৮, ৯ ফেব্রুয়ারি ২০২৪
তিন ফরম্যাটেই ‘অন্যরকম’ সেঞ্চুরি ওয়ার্নারের

দেশের হয়ে একশ ম্যাচ খেলা যে কোনো ক্রিকেটারেরই স্বপ্ন। সেখানে একজন ক্রিকেটারের তিন ফরম্যাটেই একশটি করে ম্যাচ খেলা স্বপ্নের চেয়েও বড় কিছু। আর এই বিরল রেকর্ডের স্বাক্ষী হতে পেরেছেন এখন পর্যন্ত মাত্র তিনজন। যে তালিকায় সবশেষ সংযোজন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। 

আজ হোবার্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি ছিল অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনারের শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। এর আগে ওয়ানডে এবং টেস্টেও শততম ম্যাচ খেলেছেন তিনি। আজ টি-টোয়েন্টিতেও শততম ম্যাচ খেলে তিনি ছুঁয়েছেন তিন সংস্করণেই ১০০ ম্যাচ খেলার রেকর্ড গড়া রস টেলর ও বিরাট কোহলিকে। 

এই তালিকায় প্রথম নামটি নিউ জিল্যান্ড কিংবদন্তি রস টেলরের। তিন সংস্করণেই কমপক্ষে ১০০ ম্যাচ খেলা প্রথম খেলোয়াড় ছিলেন তিনি। ২০২০ সালে ভারতের বিপক্ষে টেস্ট্বে শততম ম্যাচ খেলে এই কীর্তি গড়েন টেলর। এর আগেই টি-টোয়েন্টি ও ওয়ানডেতে ১০০ ম্যাচ খেলার কীর্তি হয়ে গিয়েছিল তার।

বিশ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ার্নারের অভিষেক হয়েছিল ২০০৯ সালে।  সে হিসেবে ১৫ বছর পর আজ শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নামলেন তিনি। ওয়ানডে ও টেস্ট থেকে অবসর নিয়েছেন এই অস্ট্রেলিয়ান তারকা। খেলেছেন ১১২ টেস্ট ও ১৬১ ওয়ানডে।

তিন ফরম্যাটে শততম ম্যাচ খেলার রেকর্ডের দিনটা অবশ্য ব্যাট হাতেও রাঙিয়েছেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার হয়ে এক বছরের বেশি সময় পর টি-টোয়েন্টিতে নেমে ৩৬ বলে ৭০ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ওয়ার্নার। তার ইনিংসে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে ১১ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেছে অজিরা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়