ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

অভিষেকেই ও’রুরকের ৫ উইকেট, নিউ জিল্যান্ডের লক্ষ্য ২৬৭ 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৩:২১, ১৫ ফেব্রুয়ারি ২০২৪
অভিষেকেই ও’রুরকের ৫ উইকেট, নিউ জিল্যান্ডের লক্ষ্য ২৬৭ 

হ্যামিল্টন টেস্ট বেশ জমে উঠেছে। দক্ষিণ আফ্রিকা ও নিউ জিল্যান্ডের মধ্যে কাউকে এগিয়ে রাখার সুযোগ নেই। ইতোমধ্যেই দুই ইনিংসে ব্যাট করে ফেলেছে প্রোটিয়ারা। তাতে নিউজিল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৬৭ রান। তৃতীয় দিন শেষে জিততে হলে নিউ জিল্যান্ডকে করতে হবে আরও ২২৭ রান, হাতে আছে ১ উইকেট।

হ্যামিল্টন টেস্টেই অভিষেক হয়েছে নিউ জিল্যান্ডের ডান হাতি পেসার উইলিয়াম পিটার ও’রুরকের। প্রথম ইনিংসে দুর্দান্ত বোলিং করলেও ৫ উইকেট নিতে পারেননি এই পেসার। সেই আক্ষেপ মেটালেন দ্বিতীয় ইনিংসে। তার ৫ উইকেটে তোপে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে ২৩৫ রানে। 

ও’রুরকে ১৩.৫ ওভার বল করে ৩৪ রানে নিয়েছেন ৫ উইকেট। অভিষেক টেস্টে ৫ উইকেট নেওয়া দশম কিউই বোলার তিনি। ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ও’রুরকে নিয়েছেন ৯৩ রানে ৯ উইকেট। যা অভিষেকে নিউ জিল্যান্ডের বোলারের সেরা পারফরম্যান্স। এর আগেরটি ছিল মার্ক ক্রিগের (৮/১৮৮)। 

দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা দুইশ’র আগেই অলআউট হয়ে যেতো। তবে ডেভিড বেডিংহ্যাম হাল ধরায় সেটা হয়নি। ক্যারিয়ারের চতুর্থ টেস্ট খেলতে নামা বেডিংহ্যামের এটি প্রথম সেঞ্চুরি। এ ছাড়াও অধিনায়ক নিল ব্র্যান্ড ৩৪ ও কেগান পিটারসেন ৪৩ রান করেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা নিউ জিল্যান্ডের জয়ের জন্য লক্ষ্য দাঁড়িয়েছে ২৬৭ রান। তৃতীয় দিন শেষে নিউ জিল্যান্ড দ্বিতীয় ইনিংসে তুলেছে ১ উইকেটে ৪০ রান। জয়ের জন্য কিউইদের দরকার আরও ২২৭ রান। ২১ রানে অপরাজিত আছেন টম লাথাম। চতুর্থ দিন সকালে তার সঙ্গে নামবেন নতুন ব্যাটসম্যান। 

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়