ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

নূর আলী জাদরানের অবসর ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ৭ মার্চ ২০২৪  
নূর আলী জাদরানের অবসর ঘোষণা

আফগানিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান নূর আলী জাদরান আজ বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন।

৩৫ বছর বয়সী এই ক্রিকেটার দেশের জার্সি গায়ে ২টি টেস্ট, ৫১টি ওয়ানডে ও ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০০৯ সালে আফগানিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক হয়। আয়ারল্যান্ডের বিপক্ষে চলতি মাসের শুরুতে একমাত্র টেস্টে শেষবারের মতো খেলেন তিনি। যদিও সেই টেস্টে হেরে যায় তার দল। তার আগে ফেব্রুয়ারিতে তিনি শ্রীলঙ্কার বিপক্ষে নিজের প্রথম টেস্ট খেলেন। দুই টেস্টে চার ইনিংসে তিনি মোট ১১৭ রান করেন। ওয়ানডেতে ২৪.৮১ গড়ে ১২১৬ রান করেছেন। ২৭.১৩ গড়ে টি-টোয়েন্টিতে করেছেন ৫৯৭ রান।

তিন ফরম্যাটে ১১ ফিফটি ও ১ সেঞ্চুরিতে তার মোট রান ১৯৩০।

সবশেষ ২০২৩ সালে এশিয়ান গেমস ক্রিকেটে আফগানিস্তান দলে পুনরায় টি-টোয়েন্টিতে ডাক পেয়েছিলেন নূর আলী। সেখানে শ্রীলঙ্কার বিপক্ষে ৫১ ও পাকিস্তানের বিপক্ষে করেন ৩৯ রান করে দলকে জেতান। তার ব্যাটে ভর করে এশিয়ান গেমস ক্রিকেটের ফাইনালে উঠেছিল আফগানিস্তান। ফাইনাল বৃষ্টিতে পণ্ড হওয়ায় জিতেছিল রৌপ্য।

আর ওয়ানডেতে সবশেষ তিনি ২০১৯ সালে খেলেছিলেন। ২০০৯ সালে আফগানিস্তানের প্রথম আনুষ্ঠানিক ওয়ানডে ম্যাচেও খেলেছিলেন তিনি। প্রথম ম্যাচে ২৮ বলে ৪৫ ও পরের ম্যাচে করেন ৮৯ রান। ২০১০ সালে প্রথমবার তিনি খেলেছিলেন টি-টোয়েন্টি। ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি ভারতের বিপক্ষে হাফ সেঞ্চুরি করেছিলেন। সেবারই প্রথম আফগানিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছিল। এরপর ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেছিলেন তিনি। খেলেছিলেন সেই ম্যাচে যেটাতে তারা হারিয়েছিল জিম্বাবুয়েকে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়