ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডে শুক্রবার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫১, ১৪ মার্চ ২০২৪   আপডেট: ২১:২৭, ১৪ মার্চ ২০২৪
বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডে শুক্রবার

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলবে শুক্রবার। ১-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশ নিশ্চিতভাবে ম্যাচটা জিতে সিরিজ নিশ্চিত করতে চাইবে। শুক্রবার দুপুর ২টা ৩০ মিনিটে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশের জন্য প্রথম ম্যাচ জেতা মানে সিরিজ জয়ের পথে বহুদূর এগিয়ে যাওয়া। দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ম্যাচ জিতলেই বাংলাদেশ জিতে যায় সিরিজ। পরিসংখ্যান তো বাংলাদেশের পক্ষেই কথা বলছে। দ্বিপাক্ষিক হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ খেলছে ৮৮তম ওয়ানডে সিরিজ।

এর মধ্যে কেবল ৩২টিতে সিরিজের প্রথম ম্যাচ জেতে তারা। জয়ের হাসিতে শুরু করা সেই সিরিজগুলোর মধ্যে ২৯টি সিরিজ শেষ হয়েছিল জেতার আনন্দ নিয়ে। প্রথম ম্যাচে জয়ের পর সিরিজ হারের রেকর্ড একদমই কম বাংলাদেশের, মাত্র ৩টি। আর প্রথম ম্যাচ হেরে সিরিজ জিতেছে পাঁচটিতে। এমন সাফল্যগাথায় বাংলাদেশ ৩৫তম সিরিজ জয়ের প্রত্যাশা করতেই পারে।

প্রথম ম্যাচে বাংলাদেশ অনায়াস জয় পেয়েছে ৬ উইকেটে। বোলিংয়ে তিন পেসারের দুর্দান্ত পারফরম্যান্সে ২৫৫ রানে শ্রীলঙ্কাকে আটকে রাখে বাংলাদেশ। পরবর্তীতে নাজমুল হোসেন শান্তর ঝলমলে সেঞ্চুরি, মুশফিকুর রহিমের অনবদ্য ফিফটি ও মাহমুদউল্লাহ ছোট কিন্তু বেশ কার্যকরী ইনিংসে ম্যাচ নিজেদের পক্ষে নিয়ে আসে বাংলাদেশ।

নাজমুল হোসেন শান্ত পাকাপাকিভাবে অধিনায়কত্ব পাওয়ার পর এই সিরিজ দিয়েই যাত্রা শুরু করেছে। সেঞ্চুরি এবং প্রথম ওয়ানডেতে জয়; দুইয়ে মিলিয়ে তার শুরুটা হয়েছে দারুণ। এবার সিরিজ জিতলে তার মিশন সাকসেসফুল।

শ্রীলঙ্কার বিপক্ষে ২০২১ সালে ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে সেটিই ছিল প্রথম সিরিজ জয়। তিন বছর পর সাফল্যের খাতায় আরেকটি অর্জন যুক্ত হয় কিনা সেটাই দেখার।

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়