ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নারী আইপিএলের শিরোপা ব্যাঙ্গালুরুর, অভিনন্দন জানালেন কোহলিরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩২, ১৮ মার্চ ২০২৪   আপডেট: ২০:৩৪, ১৮ মার্চ ২০২৪
নারী আইপিএলের শিরোপা ব্যাঙ্গালুরুর, অভিনন্দন জানালেন কোহলিরা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পুরনো দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি)। তবে তাদের একটা আক্ষেপ ছিলো। দীর্ঘ ১৬ বছরের চেষ্টার পরও আইপিএল শিরোপা জিততে পারেনি দলটি। এবার সেই আক্ষেপ ঘুচালেন ব্যাঙ্গালুরুর মেয়েরা। দিল্লি ক্যাপিটালসকে ৮ উইকেটে হারিয়ে নারী আইপিএলের দ্বিতীয় আসরের শিরোপা জিতলো তারা।

রোববার (১৭ মার্চ) দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে শিরোপা জেতে বেঙ্গালুরু। ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮.৩ ওভারে দিল্লির সংগ্রহ দাঁড়ায় ১১৩ রান। এই রান তাড়া করতে নেমে ৩ বল ও ৮ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ব্যাঙ্গালুরু।   

টস জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু করেছিলেন দিল্লির ওপেনার শেফালি ভার্না। বড় রান হবে বলে মনে হচ্ছিল। ৭ ওভারে ৬৪ রান তুলে নিয়েছিল দিল্লি। অষ্টম ওভারে বল করতে আসেন সোফি মলিনক্স। ওই ওভারেই খেলা ঘুরে যায়। প্রথম বলে শেফালি আউট হয়ে যান। তৃতীয় বলে আউট জেমিমা রদ্রিগেজ। চতুর্থ বলে বোল্ড এলিস ক্যাপ্সি।

মূলত এক ওভারে তিন উইকেট তুলে হারিয়েই কার্যত ম্যাচ থেকে ছিটকে পড়ে দিল্লি। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি ফিল্লি। তারপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে তারা। মাঝে রাধা যাদব ১২ এবং অরুন্ধতী রেড্ডি ১০ রান করে। তাতে ১৮.৩ ওভারে ১১৩ রানে পৌছাতে পারে তারা।

বেঙ্গালুরুর হয়ে শ্রেয়াঙ্কা পাটিল নেন ৪ উইকেট। সোফি মলিনক্স নেন ৩ উইকেট। ২ উইকেট নেন আশা সোভানা।

রান তাড়ায় নেমে ভালোই শুরু করেছিল বেঙ্গালুরু। অধিনায়ক স্মৃতি মান্ধানা এবং সোফি ডিভাইন মিলে ওপেনিং জুটিতেই তুলেন ৪৯ রান। এই দুইজন আউট হলেও তেমন বিপদে পড়েনি আরসিবি। এলিসা পেরি ও রিচা ঘোষ মিলে দলকে জয় এনে দেন। পেরি ৩৫ এবং ঘোষ ১৭ রানে অপরাজিত ছিলেন।

মেয়েদের এমন সাফল্যে অভিনন্দন জানিয়েছেন ব্যাঙ্গালুরু পুরুষ দলের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। ফাইনাল ম্যাচ শেষ হতেই স্মৃতি মন্ধনার সঙ্গে ভিডিও কলে কথা বলেন এই তারকা ব্যাটার। যা তারা এতদিনে কতদিনে পারেননি সেটাই করে দেখিয়েছে মহিলা দল।

এমন অর্জনে স্মৃতি ও তার দলের ভূয়সী প্রশংসা করেন কোহলি। শুধু কোহলি নয়, গেইল ও ম্যাক্সওয়েলদের মতো ব্যাঙ্গালুরুর বর্তমান ও সাবেক তারকারাও শুভেচ্ছা জানিয়েছেন স্মৃতিদের।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়