ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

দ্বিতীয় টেস্ট খেলতে সাকিবের আগ্রহ প্রকাশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ২৩ মার্চ ২০২৪   আপডেট: ১৫:১০, ২৩ মার্চ ২০২৪
দ্বিতীয় টেস্ট খেলতে সাকিবের আগ্রহ প্রকাশ

ঢাকা প্রিমিয়ার লিগে ফেরার পর জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে আগ্রহ প্রকাশ করেছেন সাকিব আল হাসান। শোনা যাচ্ছে, শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে চান সাকিব। সেজন্য প্রস্তুতিতে কমতি রাখছেন না জাতীয় দলের সাবেক অধিনায়ক। নিশ্চিত করে সাকিবের বিষয়ে কেউ কিছু বলছে না। তবে ভেতরে ভেতরে তার ফেরার প্রক্রিয়া চলছে বলেই খবর।

চট্টগ্রামে শ্রীলঙ্কা ও বাংলাদেশের টেস্ট শুরু হবে ৩০ মার্চ। ব্যক্তিগত কারণ দেখিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে পুরো সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। টি-টোয়েন্টি ও ওয়ানডের পর সিলেটে চলমান টেস্টে সাকিব খেলেননি। সিংহের দলের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে ফেরার ইচ্ছা তার। বিসিবি কেবল প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছিল। সবকিছু ঠিকঠাক থাকলে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের সুপারস্টারকে রেখে দল ঘোষণা করা হবে শিগগিরিই।

বিসিবির এক কর্মকর্তা বলেছেন, ‘সাকিব দ্বিতীয় টেস্ট খেলতে আগ্রহ প্রকাশ করেছে। আমরাও প্রত্যাশা করছি সে খেলবে। হাতে সময় আছে। এ সময়ে সে তার প্রস্তুতি নিতে পারবে।’

বিপিএলের পর লম্বা বিরতিতে গিয়েছিলেন সাকিব। ২০ মার্চ শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে সিটি ক্লাবের বিপক্ষে ম্যাচ খেলেন। ব্যাটিংয়ে ১৯ রানে আটকে গেলেও বোলিংয়ে ৩ উইকেট নিয়েছেন ৩৯ রানে। মাঠে ফেরার আগের দিন মিরপুরের ইনডোরে ঘাম ঝরান বাঁহাতি ব্যাটসম্যান। গতকাল শুক্রবার সাকিব নিজের ফিটনেস নিয়ে লম্বা সময় কাজ করেন। মাঠে একা গিয়ে বিসিবি ট্রেনার তুষার কান্তি হাওলাদারকে নিয়ে পরিচর্যা করেন। এছাড়া ব্যাট হাতেও অনুশীলন করেন।

লাল বল নিয়ে অনুশীলন করায় গুঞ্জন ছড়াতে থাকে সাকিব টেস্টে ফিরবেন। এখন তার ফেরার পালা। টেস্ট সিরিজ থেকে আগেভাগেই ছিটকে গেছেন মুশফিকুর রহিম। সাকিবকে পেলে দলের শক্তি ও অভিজ্ঞতা কিছুটা হলেও বাড়বে বলে বিশ্বাস সংশ্লিষ্টদের।

সিলেট/ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়