ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

বর্ণবাদী আচরণ সমর্থকদের, বার্সেলোনাকে ৩৮ লাখ টাকা জরিমানা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ১৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:১১, ১৯ এপ্রিল ২০২৪
বর্ণবাদী আচরণ সমর্থকদের, বার্সেলোনাকে ৩৮ লাখ টাকা জরিমানা

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সময়টা বেশ খারাপ যাচ্ছে। একে তো লা লিগার শিরোপা হাতছাড়া হওয়ার পথে, এর মধ্যে বাদ পড়তে হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ থেকেও। এবার আরেকটি দুঃসংবাদ পেল কাতালান ক্লাবটি। পিএসজির মাঠে সমর্থকরা বর্ণবাদী আচরণ করায় স্প্যানিশ ক্লাবটিকে জরিমানা করেছে উয়েফা।

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে পিএসজির মাঠে ৩-২ গোলে জয় পায় বার্সেলোনা। দ্বিতীয় লেগে বুধবার ঘরের মাঠে ৪-১ গোলে হেরে ইউরোপ সেরার মঞ্চ থেকে বাদ পড়ে কাতালান ক্লাবটি। তবে প্রথম লেগে তাদের সমর্থকেরা ফ্রান্সে গিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। 

প্যারিসের পার্ক দি প্রিন্সেসে প্রথম লেগে বার্সেলোনার সমর্থকরা বর্ণবাদী আচরণ করে। শুধু তাই নয়, আতশবাজি ফুটিয়ে স্টেডিয়ামটির ক্ষয়ক্ষতি করেছে বলে ক্লাবটির ভক্তদের বিরুদ্ধে অভিযোগ করেছে উয়েফা।এই কারণে স্প্যানিশ ক্লাবটিকে ৩২ হাজার ইউরো (বাংলাদেশী টাকায় প্রায় ৩৮ লাখ) জরিমানা করা হয়েছে।

শাস্তি শুধু এখানেই শেষ হলে কথা ছিল। কিন্তু এতেই ক্ষ্যান্ত হয়নি ইউরোপের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। জরিমানার পাশাপাশি আরেকটি শাস্তিও দেওয়া হয়েছে বার্সেলোনাকে। উয়েফার প্রতিযোগিতায় নিজেদের পরের ম্যাচের অ্যাওয়ে টিকেট নিজেদের সমর্থকদের কাছে বিক্রি করতে পারবে না ক্লাবটি।

সমর্থকদের এই কুকীর্তির দায় ক্লাবকেই নিতে হবে। একই সঙ্গে স্টেডিয়ামের ক্ষয়ক্ষতি মেটানোর জন্য পিএসজির সঙ্গে মীমাংসা করতে বার্সেলোনাকে ৩০ দিন সময় দিয়েছে উয়েফা। এর মধ্যে সব ঠিকঠাক না হলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে তারা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়