ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

২২২ রান তাড়া করে ১ রানে হারলো কোহলিরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ২১ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:৪৭, ২১ এপ্রিল ২০২৪
২২২ রান তাড়া করে ১ রানে হারলো কোহলিরা

টার্গেটটা অবশ্য বড়ই ছিল। কিন্তু সেই টার্গেট তাড়া করতে নেমে দারুণ লড়াই করলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ২২২ রান তাড়া করে শেষ পর্যন্ত ২২১ রানে থামে তারা। রুদ্ধশ্বাস লড়াই শেষে মাত্র ১ রানে হার মানে তারা।

৩৫ রানের মধ্যেই বিরাট কোহলি (১৮) ও ফাফ ডু প্লেসিসের (৭) উইকেট হারানোর পর বেঙ্গালুরু ঘুরে দাঁড়ায় উইল জ্যাকস ও রজত পতিদারের ব্যাটে। তৃতীয় উইকেটে তারা দুজন ১০২ রান যোগ করেন মাত্র ৪৮ বলে। ১৩৭ রানের মাথায় জ্যাক ফিরেন ৩২ বলে ৪ চার ও ৫ ছক্কায় ৫৫ রান করে। একই ওভারে ফেরেন পতিদারও। তিনি মাত্র ২৩ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৫২ রানের ইনিংস খেলে যান।

এরপর সুয়শ প্রভুদেসাই (২৪) ও দিনেশ কার্তিকের (২৫) ব্যাটে ১৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০২ পর্যন্ত যায় বেঙ্গালুরু।

শেষ ওভারে জিততে প্রয়োজন ছিল ২১ রান। কর্ণ শর্মা মিচেল স্টার্কের প্রথম চার বলে তিনটি ছক্কা মেরে টার্গেট নাগালে নিয়ে আসেন। শেষ দুই বলে জিততে ৩ রান প্রয়োজন ছিল বেঙ্গালুরুর। কিন্তু পঞ্চম বলে কর্ণ আউট হয়ে যান ৭ বলে ৩ ছক্কায় ২০ রান করে। তাতে জিততে শেষ বলে ৩ রান প্রয়োজন ছিল। ২ রান হলে সুপার ওভার। কিন্তু মোহাম্মদ সিরাজ ও লোকি ফার্গুসন ২ রান নিতে গিয়ে রান আউট হলে ১ রানে জয় পায় কলকাতা।

বল হাতে আন্দ্রে রাসেল ৩ ওভারে ২৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। ব্যাট হাতে অপরাজিত ২৭ রান করা এই অলরাউন্ডার ম্যাচসেরাও হন। ২টি করে উইকেট নেন হরশিত রানা ও সুনীল নারিন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়