ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

মুর্শিদার রেকর্ড ১৭৯, সোবহানার সেঞ্চুরি, রেকর্ড গড়ে মোহামেডানের জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২৩ মে ২০২৪   আপডেট: ১৬:৫২, ২৩ মে ২০২৪
মুর্শিদার রেকর্ড ১৭৯, সোবহানার সেঞ্চুরি, রেকর্ড গড়ে মোহামেডানের জয়

ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাব-গুলশান ইয়ুথ ক্লাব ম্যাচে রেকর্ডের ছড়াছড়ি। ব্যক্তিগত সর্বোচ্চ রানের সঙ্গে এই ম্যাচে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড গড়ে ২৫১ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে সাদা-কালো ক্লাবটি।

বৃহস্পতিবার (২৩ মে, ২০২৪) বিকেএসপির ৩ নম্বর মাঠে টস জিতে ব্যাটিং নেয় মোহামেডান। মুর্শিদা খাতুন-সোবহানা মোস্তারির সেঞ্চুরিতে ৩ উইকেটে ৩৯২ রান করে মোহামেডান।

প্রিমিয়ার লিগে এটি দলীয় সর্বোচ্চ সংগ্রহ। এর আগে সর্বোচ্চ ছিল ৩২১। গত বছর কেরাণীগঞ্জ ক্রিকেট একাডেমির বিপক্ষে এই রান করেছিল বিকেএসপি।

১৫৭ বলে ১৭৯ রান নিয়ে অপরাজিত ছিলেন মুর্শিদা। ২৩টি চার ও ২টি ছয়ের মারে মুর্শিদার ইনিংসটি সাজানো ছিল। প্রিমিয়ার লিগে এটি সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এর আগে সর্বোচ্চ ১৪২ ছিল মোহামেডানেরই ক্রিকেটার জেসিয়া আক্তারের। 

১০১ বলে ১২৮ রান করে আউট হয়েন সোবহানা। তার ইনিংসে ৬টি চার ও ৭টি ছয়ের মার ছিল। মুর্শিদা-সোবহানা জুটি থেকে ২৫৭ রান আসে। সোবহানার আউটে ১৯৩ বলের এই জুটি ভাঙে। 

মোহামেডানের শুরুটা হয়েছিল দুর্দান্ত। জেসিয়া-মুর্শিদা জুটি থেকে আসে ১৩৫ রান। ৪১ বলে ৭৫ রান আসে টানা তৃতীয় ফিফটি। গুলশানের হয়ে ৩ উইকেট নেন ফারিয়া আক্তার। 

তাড়া করতে নেমে মাত্র ১৪১ রানে অলআউট হয় গুলশান। সর্বোচ্চ ৩২ রান করেন সান্দিহা আক্তার আশা। সুয়ায়া আজমিন ২৯, শারমিন আক্তার সোহা ২১ রান করেন। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রুমানা আহমেদ। এ ছাড়া ২টি করে উইকেট নেন ফারিহা তৃষ্ণা, সালমা খাতুন ও সাবেকুন নাহার।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়