ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচ

পাকিস্তানের প্রাপ্তির চেয়ে হারানোর শঙ্কা বেশি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ১৬ জুন ২০২৪   আপডেট: ১৩:৫৪, ১৬ জুন ২০২৪
পাকিস্তানের প্রাপ্তির চেয়ে হারানোর শঙ্কা বেশি

যুক্তরাষ্ট্রের যে তিনটি ভেন্যুতে এবারের বিশ্বকাপের ম্যাচ আয়োজন হয়েছে একটি লাডারহিল। ডালাস ও নিউ ইয়র্ক বিশ্বকাপের উন্মাদনা ছড়াতে যদি ব্যর্থ হয় লাডারহিল পাবে জিরো মার্কস!

কেন?

এই মাঠের তিনটি ম্যাচই যে পরিত্যক্ত হয়েছে কোনো বল গড়ানো ছড়াই। মাত্রাতিরিক্ত বৃষ্টি, বজ্রপাতে মাঠ খেলার অনুপযুক্ত। রোববার রাতে এই মাঠেই আছে আরেকটি ম্যাচ। বিশ্বকাপের আরেকটি ‘ডেড-রাবার’ ম্যাচ। যেখানে মুখোমুখি পাকিস্তান ও আয়ারল্যান্ড।

‘এ’ গ্রুপ থেকে এরই মধ্যে ভারত চ্যাম্পিয়ন এবং যুক্তরাষ্ট্র রানার্সআপ হয়ে সুপার এইট নিশ্চিত করেছে। পাকিস্তান কিংবা আয়ারল্যান্ড কারোরই সুযোগ নেই সেরা আটে যাওয়ার। তাই ম্যাচটা নিয়ে আবহ অনেকটাই উত্তাপহীন। তবে একটি কারণে আয়ারল্যান্ডের জন্য ম্যাচটা গুরুত্বের।

২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ সরাসরি খেলতে হলে সেরা ১২ দলের ভেতরে থাকতে হবে তাদের। এবারের সুপার এইটের আট দল, ২০২৬ বিশ্বকাপের আয়োজক শ্রীলঙ্কা এবং র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা তিন দল সরাসরি খেলবে বিশ্বকাপে। পাকিস্তান ও নিউ জিল্যান্ড সুপার এইটে উঠতে ব্যর্থ হলেও র‌্যাংকিং বিবেচনায় তারা এগিয়ে আছেন। আয়ারল্যান্ডকে সরাসরি বিশ্বকাপ খেলতে হলে থাকতে হবে র‌্যাংকিংয়ে সেরা অবস্থানে। নয়তো পেছন থেকে এসে যে কেউই নিয়ে নিতে পারে জায়গা।

পাকিস্তানের এই ম্যাচে প্রাপ্তির চেয়ে হারানোর শঙ্কাই বেশি। যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারের পর তাদের থেকে খুব একটা প্রত্যাশা নেই সমর্থকদের। ভারতের বিপক্ষেও তারা পেরে ওঠেনি। লড়াইটা যখন আয়ারল্যান্ডের বিপক্ষে তখন অনেকটাই ঢিলেঢালা তাদের অবস্থান। তবে আইরিশদের হারিয়ে শেষটা ভালো করতে পারলে কিছুটা মান বাঁচবে। বিপরীত কিছু হলে পাকিস্তান ক্রিকেট দলকে ঘিরে যে সমালোচনার স্রোত চলছে তা আরো বেড়ে যাবে।

বাবর আজমরা এই অস্থির পরিস্থিতিতে কেমন পারফর্ম করে সেটাই দেখার।

বৃষ্টি আজও উঁকি মারছে লাডারহিলে। তবে আশার কথা, শেষ দুদিনের চেয়ে কম বৃষ্টি হচ্ছে। ম্যাচটা শেষ পর্যন্ত অনুষ্ঠিত না হলে আয়োজকদের সূচি নির্ধারণ নিয়ে প্রশ্ন তোলা যাবে। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে দুই দলের ম্যাচ। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়