ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

ধবলধোলাইয়ের মুখে রাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ২৫ মে ২০২৪   আপডেট: ১২:০৮, ২৫ মে ২০২৪
ধবলধোলাইয়ের মুখে রাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ 

‘আমরা যদি (শনিবার) জিততে পারি, প্রেরণা নিয়েই বিশ্বকাপে যেতে পারব। এটা অবশ্যই আমাদের সাহায্য করবে’-এমন মন্তব্য করে যুক্তরাষ্ট্রের মোনাঙ্ক প্যাটেল যেন প্রচ্ছন্ন হুমকি দিয়ে রাখলেন। 

যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দুটিতে হেরে ইতোমধ্যে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। আজ শনিবার (২৫ মে) তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তর দল। 

বানালদেশ সময় রাত ৯টায় শুরু হবে খেলাটি। যুক্তরাষ্ট্রের চাওয়া বাংলাদেশকে ধবলধোলাই করে বিশ্বকাপে পা রাখা। অন্যদিকে বাংলাদেশ মরিয়া নিজেদের ফিরে পেতে। সাকিব আল হাসান বলছেন, জিততে হলে সব বিভাগকেই ভালো করতে হবে। 

সাকিব বলেন, ‘এটা দলীয় খেলা। সবারই দায়িত্ব নিতে হবে। কাউকে কিংবা কোনো বিভাগকে দোষ দিতে চাই না। টি-টোয়েন্টি এমন একটা খেলা, যেখানে তিন বিভাগেই ভালো ক্রিকেট খেলতে হবে। এখানে ছোট–বড় কোনো দল নেই। যে কারণেই অন্য দুই সংস্করণের চেয়ে এটা বেশি রোমাঞ্চকর। এর বড় প্রমাণ গত দুই ম্যাচে যুক্তরাষ্ট্রের পারফরম্যান্স।’

এই সিরিজের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের খেলারই কোনো অভিজ্ঞত ছিল না। প্রথম ম্যাচ নয় শুধু, হারতে হয়েছে প্রথম সিরিজও। দুই ম্যাচেই ভুগিয়েছে টপ অর্ডার। দ্বিতীয় ম্যাচে টপ অর্ডার, লেয়ার মিডল অর্ডার ছিল সম্পূর্ণ ব্যর্থ। ব্যাটাররা ছিলেন আসা যাওয়ার মিছিলে। 

দ্বিতীয় টি-টোয়েন্টিতে লিটন দাসসহ দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। তৃতীয় ম্যাচের দলেও আসতে পারে একাধিক পরিবর্তন। তবে পারফরম্যান্সে পরিবর্তন আসে না কি এখন সেটাই দেখার। 

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ