ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

সাবেক জার্মান কোচকে নিয়োগ দিচ্ছে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ২৫ মে ২০২৪  
সাবেক জার্মান কোচকে নিয়োগ দিচ্ছে বার্সেলোনা

জাভি হার্নান্দেজকে ছাটাইয়ের পর থেকেই গুঞ্জন, কে হচ্ছেন বার্সেলোনার পরবর্তী কোচ? এই গুঞ্জনের প্রশ্নের উত্তর মিলেছে। নতুন কোচ হিসেবে বায়ার্ন মিউনিখের সাবেক কোচ হ্যান্সি ফ্লিককে বেছে নিয়েছে ক্লাবটি। সামাজিক যোগাযোগমাধ্যমে বার্সার সঙ্গে ফ্লিকের চুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

রোমানো জানিয়েছেন, জাভিকে বিদায়ের আগেই ফ্লিকের সঙ্গে মৌখিক চুক্তি সেরে ফেলেছিল বার্সা। জার্মান কোচের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেই জাভিকে বিদায় বলেছে কাতালান ক্লাবটি।

এদিকে কয়েকটি ইউরোপিয়ান গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বায়ার্নের সাবেক কোচ ফ্লিকের সঙ্গে লন্ডনে বৈঠক করেছেন বার্সার স্পোর্টিং ডিরেক্টর ডেকো। সেখানেই নাকি এই মৌখিক চুক্তি সম্পন্ন হয়। ইতোমধ্যে বার্সেলোনা নিয়ে নাকি নিজের পরিকল্পনাও জানিয়ে দিয়েছেন এই জার্মান ম্যানেজার।

জার্মান ক্লাব বায়ার্নের হয়ে বেশ সফল ছিলেন হ্যান্সি ফ্লিক। বায়ার্ন মিউনিখের হয়ে ট্রেবল জিতেছিলেন তিনি। এমন সাফল্যের জের ধরে ২০২১ সালে জার্মানির জাতীয় দলের দায়িত্বও তুলে দেয়া হয় তাকে। তবে তার অধীনে দলের ব্যর্থতার পর বরখাস্ত করা হয় এই কোচকে। এরপর থেকে ফুটবলের বাইরেই আছেন ফ্লিক।

উল্লেখ্য,  শুক্রবার (২৪ মে) আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে বরখাস্ত করা হয়েছে জাভিকে। বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার আদেশে একটি সভা ডাকা হয়। সেখানে উপস্থিত ছিলেন ক্লাবটির সহ-সভাপতি রায়া যুস্তে, স্পোর্টিং ডিরেক্টর ডেকো এবং জাভি। এই সভায় আলোচনার ভিত্তিতে জাভিকে বিদায় দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়