ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

মৃত ভাইয়ের জন্য ইতালির জার্সিতে খেলবেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫০, ২৮ মে ২০২৪   আপডেট: ১৭:৫৬, ২৮ মে ২০২৪
মৃত ভাইয়ের জন্য ইতালির জার্সিতে খেলবেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার

সম্পর্ক জিনিসটা বেশ দামি। ক্রিকেট কিংবা ফুটবল মাঠে প্রায় এর উদাহরণ দেখা যায়। এবার অনন্য এক নজির সৃষ্টি করলেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার জো বার্নস। মৃত ভাইয়ের জন্য ইতালির জার্সিতে খেলবেন বার্নস। ইনস্টাগ্রামে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার ক্লাব ক্রিকেটে ব্রিসবেনের হয়ে খেলতেন বার্নসের বড় ভাই ডমিনিক বার্নস। চলতি বছরের ফেব্রুয়ারিতে মারা যান ডমিনিক। যেহেতু অস্ট্রেলিয়ার হয়ে তার আর খেলার সুযোগ নেই। তাই ভাইয়ের স্মরণে ইতালি জাতীয় দলের হয়ে খেলবেন জো। ইতালির হয়ে ২০২৬ বিশ্বকাপের আঞ্চলিক বাছাইপর্ব খেলবেন তিনি।

ইতালি দলে ৮৫ নম্বর জার্সি পরে খেলবেন জো বার্নস , যেটা ব্রিসবেনের ক্লাব ক্রিকেট খেলার সময় তার ভাই ডমিনিক বার্নস পরতেন। ইতালি জাতীয় দলের হয়ে খেলতে কোনো সমস্যা নেই জো বার্নসের। কারণ তার বাবা অস্ট্রেলিয়ান হলেও মা ইতালিয়ান বংশোদ্ভূত।

৮৫ নম্বর জার্সি বেছে নেওয়ার বিষয়ে ইনস্টাগ্রামে বার্নস লিখেছেন, ‘এটা শুধু একটা সংখ্যা নয়, এটা শুধু একটা জার্সি নয়। এটা সেই মানুষের জন্য, আমি জানি, যে কিনা ওপর থেকে গর্বের সঙ্গে সব দেখছে। এ বছরের ফেব্রুয়ারিতে আমার ভাই মারা গেছেন। তার সর্বশেষ খেলা দলের জার্সি নম্বর ছিল ৮৫ এবং এটা তার জন্মের বছরও।’

জো বার্নস অস্ট্রেলিয়া দলের হয়ে সর্বশেষ খেলেছেন ২০২০ সালের ডিসেম্বরে। জাতীয় দলের হয়ে ২৩ টেস্টে ৩৬.৯৭ গড়ে ১৪৪২ রান করেছেন জো বার্নস। ৪টি সেঞ্চুরির পাশপাশি আছে ৭টি ফিফটিও। ৬ ওয়ানডেতে ১টি ফিফটিতে তার রান ১৪৬। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়