ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

কোর্তোয়াকে ছাড়াই বেলজিয়ামের ইউরো দল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ২৮ মে ২০২৪  
কোর্তোয়াকে ছাড়াই বেলজিয়ামের ইউরো দল

আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে দল ঘোষণা করেছে বেলজিয়াম। দল গঠনে দারুণ্য আর অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়েছেন বেলজিয়াম কোচ ডমেনিকো টেডেস্কো। তবে জায়গা হয়নি রিয়াল মাদ্রিদের তারকা গোলকিপার থিবো কোর্তোয়ার।

আজ মঙ্গলবার (২৮ মে) ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন বেলজিয়াম কোচ। তাতে কোর্তোয়ার জায়গায় গোলবার সামলানোর জনন্য থাকছেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা কোয়েন ক্যাসটিলস, থমাস কামিনস্কি ও ম্যাটজ সেলস। রিয়াল মাদ্রিদে খেলা কোর্তোয়াকে না রাখার পেছনে ইনজুরির কারণ দেখিয়েছেন ডমেনিকো।

দলে ফিরেছেন কাতার বিশ্বকাপের আর দলে ডাক না পাওয়া মিডফিল্ডার অ্যাক্সেল উইটসেল। এ ছাড়া এখন পর্যন্ত আন্তর্জাতিক অভিষেক না হওয়া ফুটবলার হিসেবে একমাত্র ডাক পেয়েছেন ক্লাব ব্রুগের হয়ে খেলা ম্যাক্সিম ডি কাইপার। দলে আছেন রোমেলু লুকাকু এবং অভিজ্ঞ কেভিন ডি ব্রুইনও।

আসন্ন ইউরোতে গ্রুপ ‘ই’তে রয়েছে বেলজিয়াম। যেখানে তাদের অপর তিন সঙ্গী ইউক্রেন, স্লোভাকিয়া ও রোমানিয়া। স্লোভাকিয়ার বিপক্ষে ১৭ জুন প্রথম ম্যাচ দিয়ে ইউরো যাত্রা শুরু করবে বেলজিয়াম। এরপর ২২ জুন রোমানিয়া এবং ২৬ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ ইউক্রেন।

বেলজিয়ামের ইউরো স্কোয়াড:

গোলরক্ষক: কোয়েন ক্যাসটিলস, থমাস কামিনস্কি, ম্যাটজ সেলস।

ডিফেন্ডার: থমাস মেউনিয়ার, আর্থুর থিয়েট, জ্যান ভারটোঙ্গেন, টিমোথি ক্যাসট্যান, জেনো ডিবাস্ট, ম্যাক্সিম ডি কাইপার, উটস ফায়েস।

মিডফিল্ডার: কেভিন ডি ব্রুইনা, ওরেল মানগালা, আমাদৌ ওনানা, ইউরি টিয়েলমান্স, আর্থুর ভার্মারেন, অ্যাস্টার ভ্র্যানক্স, অ্যাক্সেল উইটসেল।

ফরোয়ার্ড: রোমেলু লুকাকু, জোহা বাকায়োকো, ইয়ান্নিক কারাসকো, চার্লস ডি কেটেলায়ের, জেরেমি ডোকু, দোদি লুকবাকিও, লয়েস ওপেন্দা, লিয়েন্দ্রো টসার্ড।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়