ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

পয়েন্ট ভাগাভাগিতে শেষ ভারত-কানাডা ম্যাচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ১৫ জুন ২০২৪   আপডেট: ২১:৫৯, ১৫ জুন ২০২৪
পয়েন্ট ভাগাভাগিতে শেষ ভারত-কানাডা ম্যাচ

বৃষ্টির কারণে টানা তিনটি ম্যাচ পরিত্যক্ত হলো লডারহিলের রিজিওনাল পার্ক স্টেডিয়ামে। প্রথমে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের ম্যাচ। এরপর শুক্রবার যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ডের ম্যাচ। আজ শনিবার (১৫ জুন, ২০২৪) একই মাঠে ভারত ও কানাডার মধ্যকার ম্যাচটিও পরিত্যক্ত হলো।

মাঠ ভেজা থাকার কারণে নির্ধারিত সময়ে টস করা যায়নি। এরপর কয়েক দফা মাঠ পরিদর্শন করেও ম্যাচ অফিসিয়ালরা খেলার উপযুক্ত মনে করেননি। বাংলাদেশ সময় রাত ৯টা ৩০ মিনিটে সবশেষ মাঠ পরিদর্শন করেন আম্পায়ার রিচার্ড কেটেলবরা ও শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। তারা মাঠ খুঁটিয়ে খুঁটিয়ে দেখেন বেশ কিছুক্ষণ। তারা নিশ্চিত হন যে মাঠের আউটফিল্ড এখনও ভেজা ও নরম। পাশাপাশি সূর্যেরও দেখা নেই।

মাঠ থেকে ফিরে এসে তারা ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন। এর ফলে উভয় দলের খেলোয়াড়রা পয়েন্ট ভাগাভাগি করে করমর্দন করে মাঠ ছাড়েন। 

ভারত ৪ ম্যাচের তিনটিতে জিতে ও একটিতে পয়েন্ট ভাগাভাগি করে ৭ পয়েন্ট নিয়ে সুপার এইটে গিয়েছে। তাদের সঙ্গে যুক্তরাষ্ট্র ৪ ম্যাচের দুটিতে জিতে, একটিতে হেরে ও একটিতে পয়েন্ট ভাগাভাগি করে ৫ পয়েন্ট নিয়ে শেষ আটে নাম লিখিয়েছে।

কানাডা ৪ ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তৃতীয় স্থানে। এক ম্যাচ হাতে থাকা পাকিস্তান ৩ ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে। আর আয়ারল্যান্ড ৩ ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তলানিতে।

সুপার এইটে ভারত যাবে গ্রুপ-১ এ। যেখানে তারা পাবে (বি২, সি১, ডি২) বাংলাদেশ, আফগানিস্তান/ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া/স্কটল্যান্ড/ইংল্যান্ডকে।

অন্যদিকে যুক্তরাষ্ট্র যাবে গ্রুপ-২ এ। যেখানে তারা পাবে (বি১, সি২, ডি১) অস্ট্রেলিয়া/স্কটল্যান্ড/ইংল্যান্ড, আফগানিস্তান/ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়