ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

সুপার এইটে তিন ম্যাচে সৈকত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:১১, ১৯ জুন ২০২৪  
সুপার এইটে তিন ম্যাচে সৈকত

বাংলাদেশি আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত বিশ্বকাপের সুপার এইটের তিন ম্যাচে দায়িত্বে থাকবেন। মঙ্গলবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক বিজ্ঞপ্তিতে বিশ্বকাপের সুপার এইটের ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করে।

মঙ্গলবার গ্রুপ পর্বের ম্যাচগুলো শেষ হয়েছে। বৃহস্পতিবার থেকে শুরু হবে সুপার এইটের ম্যাচ। দক্ষিণ আফ্রিকা ও ‍যুক্তরাষ্ট্রের ম্যাচ দিয়ে শুরু হবে শ্রেষ্ঠত্বের লড়াই। যে ম্যাচে দায়িত্ব পালন করবেন ক্রিস গাফেনি এবং রিচার্ড কাটেলবারোহ।

বাংলাদেশি আম্পায়ার সৈকত ২১ জুন দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের মধ্যে বহুল প্রত্যাশিত লড়াইয়ে মাঠের আম্পায়ার হিসেবে দায়িত্বে থাকবেন। এর আগে ১৯ জুন ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন। এছাড়া ২৩ জুন দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে চতুর্থ আম্পায়ার হিসেবে তাকে রেখেছে আইসিসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারই প্রথম দায়িত্ব পালন করছেন সৈকত। গত বছর ওয়ানডে বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করেন। তার পারফরম্যান্স সন্তোষজনক হওয়ায় আইসিসি তাকে এলিট প্যানেলেও যুক্ত করেছে। বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে গেছেন সৈকত।

সুপার এইটে বাংলাদেশের তিন ম্যাচে প্রতিপক্ষ ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। ২১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ম্যাচে অনফিল্ডে থাকবেন রিচার্ড ইলিংওয়র্থ ও মাইকেল গহ। ২২ জুন ভারত ও বাংলাদেশের ম্যাচে আম্পায়ার থাকবেন মাইকেল গহ ও অ্যাড্রিয়ান হোল্ডস্টক। ২৫ জুন সুপার এইটের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। এই ম্যাচে মাঠে থাকবেন ল্যাংটন রুসেরে এবং নিতিন মেনন।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়