ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

সুপার এইটের ম্যাচের আগে তানজিমকে জরিমানা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩২, ১৯ জুন ২০২৪   আপডেট: ০১:০০, ১৯ জুন ২০২৪
সুপার এইটের ম্যাচের আগে তানজিমকে জরিমানা

আইসিসির আচরণবিধির লেভেল ১ লঙ্ঘনের দায়ে বাংলাদেশের পেসার তানজিম হাসান সাকিবকে তার ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। যে ম্যাচটি জিতে বাংলাদেশ চলে যায় সুপার এইটে। এই ম্যাচে ৪ ওভারে দুই মেইডেনসহ মাত্র ৭ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন তানজিমের। কিন্তু ম্যাচের এক পর্যায়ে নেপাল অধিনায়ক রোহিত পাউড়েলের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয় তানজিমের।

কুশল ভুর্তেল ও অনিল শাহকে ফেরানোর পরে পাউড়েল ব্যাট করতে নামেন। ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলটির পর রোহিতের দিকে চোখ রাঙান তানজিম।  নেপাল অধিনায়ককেও  কিছু একটা বলতে দেখা যায় তানজিমকে। সেখানেই শুরু হয় দুজনের বাকবিতণ্ডা। পরে  নন স্ট্রাইক এন্ডে থাকা ব্যাটসম্যান আসিফ শেখ ও আম্পায়ার স্যাম নোগাসকি এসে পরিস্থিতি শান্ত করেন। পরের ওভারে বোলিংয়ে রোহিতকে ফিরিয়ে ব্যক্তিগত এই লড়াইটা জিতে নেন বাংলাদেশের পেসার।

কিন্তু ম্যাচ শেষে তাকে জরিমানার শাস্তি পেতে হয়েছে। আইসিসির ২.১২ ধারা ভঙ্গের দায়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা এবং এক ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয়েছে। যে ধারায় বলা হয়েছে, আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন খেলোয়াড় বা সমর্থক, আম্পায়ার, ম্যাচ রেফারি বা অন্য কোন ব্যক্তির সাথে অনুপযুক্ত শারীরিক ভাষা প্রয়োগ করার বিধান।

তানজিম নিজের দোষ স্বীকার করে নেওয়াও আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। অল্পতেই পাড় পেয়েছেন তানজিম। লেভেল ১ লঙ্ঘনের জন্য খেলোয়াড়দের ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা এবং ২ ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয় যা ২৪ মাস পর্যন্ত কার্যকর থাকে।

ম্যাচের পর দুজনই ওই পরিস্থিতি নিয়ে কথা বলেন। রোহিত সংবাদ সম্মেলনে বলেছিলেন, ‘আমাদের মধ্যে আসলে কিছুই হয়নি। সে বলছিল, ‘‘পারলে মারো।’’ আমি বলছিলাম, ‘‘বল করে যাও।’’

মিক্সড জোনে তানজিম বলেন, ‘ওকে বলছিলাম, ‘‘ইটস নট ইজি ব্রাদার। ইটস নট ইজি।’’
 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়