ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

সেমিফাইনালে কে কার মুখোমুখি? দেখে নিন সময়সূচি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২৫ জুন ২০২৪   আপডেট: ১৬:১৯, ২৫ জুন ২০২৪
সেমিফাইনালে কে কার মুখোমুখি? দেখে নিন সময়সূচি

সুপার এইটে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের পরাজয়ের মধ্যে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আট দল থেকে নেমে এসেছে চার দলে। চার দল লড়াই করবে দুই সেমিফাইনালে। ফাইনালে ওঠার লড়াইয়ে টিকে থাকা চার দল হলো ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

সেমিফাইনালের লাইনআপ অনুযায়ী, এই চার দলের মধ্যে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। ত্রিনিদাদ ও টোবাগোতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে এই দুই দল। এরপর দ্বিতীয় সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড। এই ম্যাচটি হবে গায়ানাতে।

সেমিফাইনালে চার দলের মধ্যে ফেভারিট দক্ষিণ আফ্রিকা। সুপার এইটে কোনো ম্যাচ হারেনি তারা। গ্রুপ ২-এর শীর্ষ থেকে সুপার এইট পর্ব শেষ করা প্রোটিয়ারা ত্রিনিদাদ ও টোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট একাডেমিতে আফগানিস্তানের মুখোমুখি হয়ে টুর্নামেন্টে তাদের অপরাজিত যাত্রা বজায় রাখতে চাইবে।

এদিকে আসরে দুর্দান্ত গতিতে ছুটছে আরেক ফেভারিট ভারত। গায়ানায় অপরাজেয় রোহিত শর্মাদের বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের লড়াই হবে। তাতে কে কাকে হারাবে সেটা বলা মুশকিল। কেননা দুই দলই আছে ফর্মের চূড়ায়।

সেমিফাইনালের সূচি:

প্রথম সেমিফাইনাল
দক্ষিণ আফ্রিকা বনাম আফগানিস্তান,
তারিখ: বুধবার, ২৭ জুন (বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৬টা ৩০ মিনিট),
ভেন্যু: ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো।

দ্বিতীয় সেমিফাইনাল
ভারত বনাম ইংল্যান্ড,
তারিখ: বৃহস্পতিবার, ২৭ জুন (বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিট),
ভেন্যু: গায়ানা জাতীয় স্টেডিয়াম, গায়ানা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়