ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

আলভারেজের গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ আর্জেন্টিনার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ১০ জুলাই ২০২৪   আপডেট: ০৭:৪৮, ১০ জুলাই ২০২৪
আলভারেজের গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ আর্জেন্টিনার

ম্যাচের আগে আর্জেন্টিনার পক্ষেই ভোট ছিল বেশি। মাঠেও সেটা দেখা গেল। বল দখলের লড়াই থেকে শুরু করে রক্ষণ সামলে আক্রমণ; সবদিকেই প্রথমার্ধে এগিয়ে ছিল লিওনেল স্কালোনির দল। তাতে দেখে মিললো গোলের। ২২তম মিনিটে করা জুলিয়ান আলভারেজের গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ করলো লিওনেল স্কালোনির দল।

আজ বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও কানাডা। ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে নিজেদের আধিপত্য জানান দেয় আর্জেন্টিনা।

প্রথমার্ধে ৬০ শতাংশ বল দখলে রাখে বিশ্ব চ্যাম্পিয়নরা। বিপরীতে ৪০ শতাংশ বল পায়ে রাখে কানাডা। আর্জেন্টিনা ৮টি শট নিয়ে ১টি লক্ষ্যে রেখে গোল আদায় করে নেয়। কানাডাও একটি শট লক্ষ্যে রেখেছিল, তবে গোল হয়নি।

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনা বল দখলে রাখলেও প্রথম আক্রমণ করে কানাডা। তবে জ্যাকব শাফেলবার্গের বল লক্ষ্যে থাকেনি। সপ্তম মিনিটে আবারও মিস করেন শাফেলবার্গ। বিপরীতে দ্বাদশ মিনিটে আক্রমণ শাণিয়ে মিস করেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিও।

সপ্তদশ মিনিটে দারুণ একটি পাস দিয়েছিলেন ডি পল। আলভারেজ বল পেয়েছিলেন ৩৫ গজ দূরে। সেখান থেকে তার ডানপায়ের শট মিস করে লক্ষ্যের সীমানা। ঠিক এর পাঁচ মিনিট পরেই শাপমোচন করেন বড় মঞ্চের তারকা আলভারেজ।

ম্যাচের ২২তম মিনিট মাঝমাঠে বল দখলে নিয়ে ডি পলের চোখ খুঁজে নিল আলভারেজকে। ফাঁকায় দাঁড়ানো আলভারেজও বুঝে নিলেন ডি পলের ইঙ্গিত। থ্রু বলটা উড়িয়ে দিয়েছিলেন আর্জেন্টিনার মাঝমাঠের সেনানি ডি পল। এক পায়ে সেটা নামিয়ে দুইজনকে কাটিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেন আলভারেজ।

ম্যাচের প্রথমার্ধের বাকি সময়ে আরও কয়েকটি আক্রমণ করে আর্জেন্টিনা। তবে গোলের দেখা পায়নি। তাতে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আসরের হট ফেভারিটরা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়