ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

বিদায়ী ম্যাচে প্রথম বল করলেন অ্যান্ডারসন, সাফল্য পেলেন অ্যাটকিনসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৬, ১০ জুলাই ২০২৪   আপডেট: ১৭:৪৭, ১০ জুলাই ২০২৪
বিদায়ী ম্যাচে প্রথম বল করলেন অ্যান্ডারসন, সাফল্য পেলেন অ্যাটকিনসন

লর্ডসে আজ বুধবার (১০ জুলাই, ২০২৪) থেকে শুরু হয়েছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট। এটা অবশ্য বর্ষীয়ান ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের ক্যারিয়ারের শেষ টেস্ট। যে টেস্টে টস জিতেছেন অধিনায়ক বেন স্টোকস। তিনি অবশ্য বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি এও জানিয়েছেন, তাদের বিদায়ী সতীর্থ জেমস অ্যান্ডারসন লর্ডস টেস্টের প্রথম বলটি করবেন।

প্রথম বলটি করেনও তিনি। তার করা বলটিকে কাভারে ঠেলে দিয়ে ১ রান নেন ক্রেইগ ব্রেথওয়েট। ২০০৩ সালে এই লর্ডসেই অভিষেক হয়েছিল অ্যান্ডারসনের। সেখানেই তিনি ক্যারিয়ারের ইতি টানছেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে তিনি তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। এই ম্যাচে যদি ৮টি উইকেট পান তাহলে ছুঁয়ে ফেলবেন দ্বিতীয় স্থানে থাকা কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নকে।

এদিন ম্যাচ শুরুর আগে ঐতিহ্যবাহী ঘণ্টা বাজান অ্যান্ডারসনের পরিবার।

এই ম্যাচে ইংল্যান্ডের হয়ে অভিষেক হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান জেমি স্মিথ ও পেসার গাস অ্যাটকিনসনের। আর অফ স্পিনার শোয়েব বশির ঘরের মাঠে তার প্রথম টেস্ট খেলতে নেমেছেন।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে অভিষেক হয়েছে মিকাইল লুইসের। তিনি ব্রেথওয়েটের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন।

একাদশ ওভারেই সাফল্য পান অভিষিক্ত পেসার অ্যাটকিনসন। তার করা দ্বিতীয় বলে বোল্ট হয়ে যান ব্রেথওয়েট। দলীয় রান তখন ৩৪ ছিল। ১৫তম ওভারে এসে আরও একটি উইকেট নেন তিনি। এবার ফেরান কির্ক ম্যাককেঞ্জিকে। তিনি ব্যক্তিগত ১ রানে এজ হয়ে ধরা পড়েন জ্যাক ক্রাউলির হাতে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়