ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

মেসির কোলে ভবিষ্যৎ ফুটবল জাদুকর

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ১১ জুলাই ২০২৪   আপডেট: ০৯:৫১, ১১ জুলাই ২০২৪
মেসির কোলে ভবিষ্যৎ ফুটবল জাদুকর

মেসির কোলে লামিনে ইয়ামাল

প্রায় ১৭ বছর আগে তাদের সাক্ষাৎ। এখন তারা দুজনেই ফুটবলের অতি পরিচিত নাম। একজন কিংবদন্তি, অন্যজন ভবিষ্যতের সম্ভাব্য মহাতারকা। গেলো কয়েক সপ্তাহ ধরেই ফুটবল বিশ্বের আলোচনার বিষয় লিওনেল মেসি এবং লামিনে ইয়ামালের একটি ছবি। লম্বা চুল আর সদ্য কৈশোর পেরুনো মেসির সামনে শিশু লামিনে ইয়ামাল। ১৬ বছর বয়েসী ইয়ামাল বর্তমানে স্পেন ফুটবলের বড় তারকার নাম। বার্সেলোনায় গত মৌসুমেই আলো ছড়িয়েছিলেন। তবে এবারের ইউরোতে যেন সাফল্য আর খ্যাতির চূড়ায় উঠেছেন তিনি। স্পেন এরই মাঝে ইউরোর ফাইনালে ওঠেছে। সেখানে বড় ভূমিকা ছিলো ইয়ামালের।

যখন প্রথম দেখা
২০০৭ সালে বার্সেলোনার ন্যু ক্যাম্পে একটি চ্যারিটি ক্যালেন্ডারের জন্য ছবি তুলতে গিয়েছিলেন বার্তা সংস্থা এপির আলোকচিত্রী হোয়ান মনফোর্ত। লিওনেল মেসির সাথে একটি ছবির পরিকল্পনা তার। তিনি তখনই জানতেন মেসি ফুটবল জগতের রাজত্ব করবে। কিন্তু এই ছোট্ট শিশুটিও যে ভবিষ্যতের তারকা হবে তা তার কল্পনাতেও ছিল না।

ভাইরাল সেই ছবি
এই ছবিতে যে শিশুটিকে দেখা যাচ্ছে সেই  লামিনে ইয়ামাল। যাকে বলা হচ্ছে স্পেনের বিষ্ময় বালক।

দুই কিংবদন্তির যাত্রা শুরু
লামিনে ইয়ামালের বাবা গত সপ্তাহে ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করেন। সঙ্গে লেখেন, দ্য বিগিনিং অব টু লেজেন্ডস। এরপরই বিশ্বে ছবি নিয়ে মেতে উঠে ফুটবলপ্রেমীরা।

মেসির সাথে মিল
মেসির মতোই বার্সেলোনার অ্যাকাডেমি লা মাসিয়ায় ফুটবলে পায়ে খড়ি লামিনে ইয়ামালের। জাতীয় দলের হয়ে খেলার আগে স্পেনের অনূর্ধ্ব ১৫, ১৬,, ১৭, ১৯ সহ সব বয়সভিত্তিক দলে খেলেছেন।

তথ্যসূত্র ও ছবি: ডয়েচে ভেলে

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ