ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এবার রমজান উপলক্ষে অনুষ্ঠানে রাজি নন টিলারসন

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার রমজান উপলক্ষে অনুষ্ঠানে রাজি নন টিলারসন

আন্তর্জাতিক ডেস্ক : পবিত্র রমজান উপলক্ষে এবার কোনো অনুষ্ঠান আয়োজনের বিষয়ে রাজি নন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন।

এ ধরনের অনুষ্ঠান আয়োজনে টিলারসনের অনাগ্রহের বিষয়টি বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন দুজন মার্কিন কর্মকর্তা।

যদি সিদ্ধান্তে অটল থাকেন টিলারসন, তাহলে কিছু ব্যতিক্রম বাদে গত ২০ বছরের মধ্যে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর আমন্ত্রণে রমজান উপলক্ষে ঐতিহ্যবাহী অনুষ্ঠান না হওয়ার নজির সৃষ্টি হবে।

১৯৯৯ সাল থেকে রিপাবলিকান ও ডেমোক্র্যাটিক পার্টি যে দলই ক্ষমতায় থাকুক না কেন, তাদের পররাষ্ট্রমন্ত্রীরা রমজান উপলক্ষে ইফতার বা রমজান শেষে ঈদুল ফিতরে শুভেচ্ছা বিনিময়ের আয়োজন করে আসছেন। এবার তার ব্যতিক্রম হতে যাচ্ছে।

প্রকাশে কথা বলার অনুমতি না থাকায় নাম প্রকাশে অনিচ্ছুক পররাষ্ট্র মন্ত্রণালয়ের দুজন কর্মকর্তা জানিয়েছেন, মন্ত্রণালয়ের ধর্ম ও বৈশ্বিক বিষয়াবলি কার্যালয় থেকে রমজান উপলক্ষে ঈদুল ফিতরে অনুষ্ঠান আয়োজনের অনুরোধ করা হলে তা প্রত্যাখ্যান করেন টিলারসন।

রয়টার্সের হাতে এক ৬ এপ্রিলের একটি সরকারি পত্র অনুযায়ী, টিলারসনের কাছে রমজান উপলক্ষে অনুষ্ঠান আয়োজনের অনুরোধ করে তার সম্মতি চাওয়া হয়। তবে তিনি তা প্রত্যাখ্যান করেন এবং জানিয়ে দেন, এ বছর রমজান উপলক্ষে এ ধরনের কোনো আয়োজনের চিন্তা নেই তার।

উল্লেখ্য, চাঁদ দেখার ভিত্তিতে শনিবার থেকে বিশ্বের অনেক দেশে পবিত্র সিয়াম সাধন শুরু হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়