ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

ঢাবিতে সহকর্মীর বিরুদ্ধে শিক্ষকের জিডি

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১১-১৪ ৮:৩৬:২০ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ৮:৩৬:২০ পিএম

নিজস্ব প্রতিবেদক : মোবাইল ফোনে হুমকি দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষকের বিরুদ্ধে জিডি করেছেন তার সহকর্মী।

মঙ্গলবার সন্ধ্যায় শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিনের বিরুদ্ধে ‘অত্যন্ত অপমানজনক ও ভীতি উদ্রেককারী ভাষায় হুমকি’ দেওয়ার অভিযোগ এনে জিডি করেছেন ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক মেহেদী হাসান।

শাহবাগ থানা সূত্র জানায়, গত ১০ নভেম্বর (শুক্রবার) জিডি করা হয়। যার নম্বর ৬৪২।

জিডিতে মেহেদী হাসান উল্লেখ করেছেন, ‘গত ২৬ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় নীল দল কর্তৃক আয়োজিত সাধারণ সভা চলাকালীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন কর্তৃক আক্রমণের শিকার হন। কিন্তু আক্রমণকারী শিক্ষক ড. আ ক ম জামাল উদ্দিন মিডিয়ার কাছে অসত্য তথ্য প্রদান করায় আমি যেহেতু ওই ঘটনার একজন প্রত্যক্ষদর্শী ছিলাম তাই ড. আ ক ম জামাল উদ্দিনের মিথ্যাচারের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে সঠিক তথ্য প্রকাশ করে যথাযথভাবে এর প্রতিবাদ করতে থাকি। এর প্রতিক্রিয়ায় গত ৬ নভেম্বর রাত ১০টা ২০ মিনিট থেকে ১০টা ২৫ মিনিটের মধ্যে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন আমাকে ফোন করে অত্যন্ত অপমানজনক ও ভীতি উদ্রেককারী ভাষায় হুমকি প্রদান করেন।’

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, ঢাবির এক শিক্ষক আরেক শিক্ষকের বিরুদ্ধে জিডি করেছেন। বিষয়টি আমরা তদন্ত করছি।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/ইয়ামিন/রফিক

Walton Laptop
 
     
Walton