ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

বিশ্বকাপের আগে নিষিদ্ধ হলেন আলেক্স হেলস

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ২৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপের আগে নিষিদ্ধ হলেন আলেক্স হেলস

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের ব্যাটসম্যান আলেক্স হেলস মাদক পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন। দ্বিতীয়বারের মতো এই পরীক্ষায় অনুত্তীর্ণ হওয়ার কারণে তাকে ২১ দিনের জন্য নিষিদ্ধ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

পরীক্ষায় প্রমাণিত হয়েছে যে হেলস গেল সপ্তাহে রিক্রিয়েশনাল ড্রাগ নিয়েছেন। এটা যদি এক সপ্তাহ আগে জানা যেত তাহলে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা হারাতেন তিনি।

রিক্রিয়েশনাল ড্রাগ নেওয়ার ক্ষেত্রে প্রথমবার মাদক পরীক্ষায় অনুত্তীর্ণ হলে তাকে উপদেশ দেওয়া হয়। কিন্তু দ্বিতীয়বার একই ভুল করলে শাস্তি পেতে হয়। সেটাই হয়েছে হেলসের ক্ষেত্রে। অবশ্য এর আগে ব্রিস্টলের রাস্তায় বেন স্টোকস ও হেলস মারামারিতে জড়িয়েছিলেন। সেই ঘটনায় স্টোকস গ্রেফতারও হয়েছিলেন। হেলস গ্রেফতার না হলেও ছয় ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন। জরিমানা গুনেছিলেন ১৭ হাজার ডলার। এবার আবারো তিনি নিষেধাজ্ঞার মুখে পড়লেন।

ইংল্যান্ড যদিও ২৩ মে এর আগে তাদের বিশ্বকাপের দল ঘোষণা করতে বাধ্য নয়। তবুও শেষ পর্যন্ত তারা যদি হেলসে স্কোয়াডে না রাখতে পারে সেটা তাদের জন্য বড় একটা ধাক্কা হবে। যদিও সপ্তাহের শেষ দিকে ইংল্যান্ডের অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল হেলসের। নিষেধাজ্ঞার কারণে শেষ পর্যন্ত যোগ দিতে পারবেন কিনা সেটা বিরাট প্রশ্ন।

হেলস অবশ্য বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের প্রথম পছন্দের দলে নেই। তিনি রিজার্ভ ব্যাটসম্যান হিসেবে আছেন স্কোয়াডে। ওয়ানডেতে তার রেকর্ড অবশ্য ভালো। ৬টি সেঞ্চুরির পাশাপাশি তার রয়েছে ১৪টি হাফ সেঞ্চুরি। ওয়ানডেতে তার সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ১৭১। কেবল জ্যাসন রয় তার চেয়ে বেশি রানের ইনিংস খেলেছেন ওয়ানডেতে (১৮০)। যদিও রয় কিছুটা ইনজুরিতে ভুগছেন। রয়েছে ফিটনেস সমস্যাও। সে কারণে বিশ্বকাপে কোনো না কোনোভাবে সুযোগ পেতে পারেন হেলস।

কিন্তু প্রশ্ন হচ্ছে নাক উঁচু ইংল্যান্ড শেষ পর্যন্ত নিষেধাজ্ঞা পাওয়া হেলসকে রাখবে কী তাদের বিশ্বকাপের চূড়ান্ত দলে?



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়