ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র প্রস্তুতি ম্যাচ বাতিল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ২৮ মে ২০২৪   আপডেট: ২০:২২, ২৮ মে ২০২৪
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র প্রস্তুতি ম্যাচ বাতিল

ম্যাচটা খেলতে খুব একটা আগ্রহ ছিল না বাংলাদেশের। যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ সিরিজ খেলার পর আইসিসির আয়োজনে তাদের বিপক্ষেই প্রস্তুতি ম্যাচ। এজন্য বিসিবির কর্তারা কথা বলেছিল আইসিসির সঙ্গেও। কিন্তু পুরো সিডিউল পরিবর্তন করতে হবে বলে আইসিসির কথা রাখতে বাধ্য হয় বিসিবি।

মঙ্গলবার ডালাসে ম্যাচটা হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টি ও বৈরী আবহাওয়াতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের প্রস্তুতি ম্যাচ বাতিল করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টা ৩০ মিনিটে মাঠে নামার কথা ছিল দুই দলের। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণ ম্যাচটা পরিচালনা করা কোনোভাবেই সম্ভব হয়নি। স্টেডিয়ামের অস্থায়ী স্থাপনাগুলো ভেঙে গেছে। মাঠ ঠিকমতো কাভারও করতে পারেননি গ্রাউন্ডসম্যানরা।

এই মাঠে বিশ্বকাপের ম্যাচও হবে। বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। কিন্তু মাঠে নামার সুযোগ পেল না নাজমুল হোসেন শান্তর দল। আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, মঙ্গলবার স্থানীয় সময় সকালে ডালাসে ৮০ কিলোমিটার বেগে টর্নেডো আঘাত হেনেছে। তাতেই প্রতিকূল পরিস্থিতির তৈরি হয়। টানা বৃষ্টি এবং প্রচণ্ড বাতাসে জনজীবনও বিপর্যস্ত। সরকারের পক্ষ থেকে বিশেষ জরুরী বার্তা দেওয়া হয়েছে সাধারণকে।

বাংলাদেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে হিউস্টনে। প্রথম দুই ম্যাচে বাজেভাবে হারের পর তৃতীয় ম্যাচে জয় পায় অতিথিরা। আজ প্রস্তুতি ম্যাচে বেঞ্চের শক্তি পরীক্ষা করার দারুণ সুযোগ ছিল। কিন্তু ম্যাচ বাতিল হওয়ায় একটি সুযোগ হারাল। অবশ্য ভারতের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। নিউ ইয়র্কে পহেলা জুন ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এরপর বাংলাদেশ বিশ্বকাপে পা রাখবে। রেকর্ডটা বেশ বিবর্ণই। ৩৮ ম্যাচে জয় মাত্র ৯টি। যার ৬টিই বাছাই পর্বে। মূল পর্বে কেবল ৩টি। মনে করিয়ে দেওয়া ভালো- হংকং, আয়ারল্যান্ড, আফগানিস্তানের মতো প্রতিপক্ষের কাছে হারের লজ্জাও পেয়েছে। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে বাংলাদেশের পারফরম্যান্স ভালো নয়। তবুও এবারের বিশ্বকাপে ভালো করার এবং প্রত্যাশার চেয়ে বেশিদূর যাওয়ার স্বপ্ন দেখছে।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়