ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রায়হান হত্যা: আরও ৩ দিনের কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ২১ অক্টোবর ২০২০  
রায়হান হত্যা: আরও ৩ দিনের কর্মসূচি ঘোষণা

ফাইল ছবি

সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় নতুন করে আবারও তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে তার পরিবার।

বুধবার (২১ অক্টোবর) বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানান রায়হানের মামাত ভাই মো. শওকত হোসেন। 

তিনি জানান, গত রোববার (১৮ অক্টোবর) দুপুরে সংবাদ সম্মেলন করে এসআই আকবরসহ অভিযুক্ত সবাইকে গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন রায়হানের মা সালমা বেগম। বুধবার দুপুরে এ সময়সীমা শেষ হয়েছে। 

তবে এখন পর্যন্ত এ ঘটনায় মাত্র একজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আকবরের খোঁজ এখনও নেই। এ কারণে তারা টানা কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছেন। এর অংশ হিসেবে নতুন করে এ তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর রাতে রায়হান আহমেদকে আটক করে সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নেওয়া হয়। অভিযোগ উঠেছে, ওই রাতে ফাঁড়িতে তার ওপর নির্যাতন চালায় পুলিশ। পরে সিলেট ওসমানী হাসপাতালে তার মৃত‌্যু হয়।

এ ঘটনায় গত ১১ অক্টোবর রাতে সিলেট কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। এ মামলার তদন্তভার দেওয়া হয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)। 

রায়হানের মৃত‌্যুর ঘটনায় ১২ অক্টোবর এসআই আকবরসহ ওই ফাঁড়ির চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত এবং তিন জনকে প্রত্যাহার করা হয়।

এখন পর্যন্ত রায়হান হত্যা মামলায় টিটু চন্দ্র দাস নামে এক পুলিশ কনস্টেবলকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আর বন্দর ফাঁড়ির তিন পুলিশ সদস্য সাক্ষ্য হিসেবে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

নোমান/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়