ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এমসি কলেজে গণধর্ষণ: অভিযোগ গঠন ১০ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক, সিলেট  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ৩ জানুয়ারি ২০২১  
এমসি কলেজে গণধর্ষণ: অভিযোগ গঠন ১০ জানুয়ারি

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে নববধূকে গণধর্ষণের মামলায় অভিযোগ গঠনের (চার্জ) তারিখ এক সপ্তাহ পিছিয়ে আগামী ১০ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

রোববার (০৩ জানুয়ারি) আলোচিত এ মামলার অভিযোগ গঠনের শুনানির নির্ধারিত তারিখে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহিতুল হক এ আদেশ দেন। এ সময় আদালতে মামলার ৮ আসামিই উপস্থিত ছিলেন।

এদিকে, একই আদালতে মামলার এজাহারভুক্ত আসামি শাহ মাহবুবুর রহমান রনি জামিন আবেদন করেন। তবে শুনানি শেষে আদালতের বিচারক তার আবেদন নামঞ্জুর করেছেন। 

আদালতের পেশকার ছয়েফ উদ্দিন বলেন, রেওয়াজ অনুযায়ী চার্জ গঠনের সময় নারাজি দাখিলের জন্য কিছু সময় দেওয়া হয়। এ জন্য বাদী-বিবাদী উভয়পক্ষকে এক সপ্তাহ সময় দিয়ে তারিখ পেছানোর আদেশ দেন আদালত। পাশাপাশি এই মামলার চার্জশিটভূক্ত আসামি অর্জুন লস্কর জামিনের প্রার্থনা জানালেও আদালত তা নামঞ্জুর করেন বলেও জানান তিনি।

গত বছরের ২৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে এমসি কলেজ ছাত্রাবাসে বেড়াতে আসা দম্পতির স্বামীকে আটকে রেখে নববধূকে কয়েকজন যুবক ধর্ষণ করে। ধর্ষণের ঘটনায় ৬ ছাত্রলীগ কর্মীর নামোল্লেখসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেন ওই গৃহবধূর স্বামী।

আসামিরা হলেন— সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, মাহফুজুর রহমান মাসুম, অর্জুন লস্কর, রবিউল ইসলাম ও তারেক। এর বাইরে রাজন ও তার সহযোগী আইনুলকে গ্রেপ্তার করা হয়েছে। এ আসামিরা সকলে কারাগারে আছেন। তারা দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছেন। 

গত ২৯ নভেম্বর ডিএনএ রিপোর্ট হাতে পান মামলার তদন্ত কর্মকর্তা সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরাণ থানার ওসি (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য। আসামিদের ডিএনএ’র সঙ্গে ধর্ষণের ঘটনাস্থলের ডিএনএ নমুনার মিল রয়েছে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। পরে গত ৩ ডিসেম্বর সকালে এই আটজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা। 
 

নোমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়